করোনা প্রতিরোধে সদর উপজেলায় এমপি ছানোয়ারের ব্যাপক কর্মসূচী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১১ পিএম, শনিবার, ২৮ মার্চ ২০২০ | ১১৬৪

“করোনা ভাইরাস” প্রতিরোধ ও সচেতনতায় টাঙ্গাইল সদর উপজেলায় ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো.ছানোয়ার হোসেন।

সদর উপজেলায় আর্থিকভাবে অসচ্ছলতার কারণে যারা “করোনা ভাইরাস” সংক্রমণের সব থেকে বেশি ঝুঁকিনিয়ে জীবনযাপন করছেন এরকম জনসাধারনের স্বাস্থ্য সুরক্ষা ও তাদের সচেতন করতে এ কর্মসূচী হাতে নিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে,সাংসদ এর নিজ বাসভবন দিঘুলীয়ায় তূণমূলে করোনা ভাইরাস আতঙ্কের কারণে সদর উপজেলায় কর্মহীন হয়ে পড়া দরিদ্র লোকজনের জন্য প্রথম পর্যায়ে দুই হাজার পাঁচশত খাদ্যের প্যাকেট প্রস্তুত করা হচ্ছে। এর মধ্যে  ৫ কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক কেজি পিঁয়াজ,এক কেজি লবণ,কাপড় কাঁচা সাবান একটি।

ইতিমধ্যে প্রায় আট হাজার মাস্ক, হ্যান্ড গ্লাভস, জনসচতেনার জন্য লিফলেট ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম তৈরি ও বিতরণ শুরু করা হয়েছে জনসাধারনের মাঝে। “করোনা ভাইরাস” নিয়ে আতঙ্কিত না হওয়ার বিষয়ে সকলকে সচেতন করতে এ কর্মসূচী হাতে নিয়েছেন এমপি ছানোয়ার।

এ ছাড়াও টাঙ্গাইলবাসীর প্রতি কিছু নির্দেশনা দিয়েছেন এমপি ছানোয়ার তা হলো,নিজেকে নিরাপদ রাখা, সুস্থ থাকা, পরিবারসহ সকলকে পরিস্কার পরিচ্ছন্ন রাখাসহ যারা বিদেশ থেকে এসেছে তাদের আত্মীয়স্বজনদের সহযোগিতায় একটি কক্ষে ১৫ দিন রাখার ব্যবস্থা করা, সকলকে মাস্ক ব্যবহার করা, বাহির থেকে এসে সাবান দিয়ে ভালোভাবে হাত ধোয়া, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া এবং পরিস্কার কাপড় ব্যবহার করা।

এই সংকট সময়ে এমপি ছানোয়ারের নির্দেশনায় দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় তা বাস্তবায়ন করছেন টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলাম খান, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ রৌফ, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান নাজমুল হুদা নবীন,শহর আওয়ামীলীগের সহ-সভাপতি আকরাম হোমসন কিসলু সহ সদর উপজেলা ছাত্রলীগ।