ভাইস চেয়ারম্যানের করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন পদক্ষপে

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, শুক্রবার, ২৭ মার্চ ২০২০ | ১০৫১

করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে, মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহারে সকলকে সচেতন করতে নানা ধরনের পদক্ষপে গ্রহন করেছে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা নবীন  ।

শুক্রবার সকাল থেকেই টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ড, সদর হাসপাতাল মোড়, নিউ মার্কেট,মেডিসিন মার্কেট, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, শহরের ছয়ানি বাজার'সহ বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক কাজ শুরু করেছেন।

এসময় তিনি প্রতিটি দোকানে তিন ফুট দুরুত্বে লাল বৃত্ত করে সকলকে দূরত্ব বজায় রেখে চলাফেরার আহবান জানান।

নাজমুল হুদা নবীন বলেন ১৯৯ টি দেশ ও বিভিন্ন অঞ্চলে এখন করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে । সারা বিশ্বে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় ২৪ হাজার মানুষ মারাও গিয়েছে। এজন্য আমাদের নাগরিকের পরিষ্কার ও পরিচ্ছন্নতা বিষয়ে অধিকতর সতর্ক হওয়া প্রয়োজন। যেমন সাবান দিয়ে ২০ সেকেন্ড সময় ধরে হাত ভালোভাবে ধুইয়ে নেওয়া, বাইরে বের হলে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করা, বাসাবাড়ি, লিফট, সিঁড়ি, সিঁড়ির রেলিং, জামাকাপড়, ঘরের জানালা পরিষ্কার রাখা বাঞ্ছনীয়।

তিনি আরোও বলেন টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানোয়ার হোসেনরে নির্দেশে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের উদ্যোগে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে  সদর উপজেলার সকল মানুষকে সচেতন করতে নানা ধরণের পদক্ষপে হাতে নিয়েছি।