পুলিশ লাইনস্ আদর্র্শ উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজা পালিত

তনয় বিশ্বাস
প্রকাশিত: ০৪:০৩ পিএম, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী ২০২০ | ২৩৬

প্রতিবছরের ন্যায় এবছরেও টাঙ্গাইল পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজা পালন করা হয়েছে।

পুজার্চ্চনা, পুষ্পাঞ্জলি প্রদান ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে ৩০ জানুয়ারী বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠান প্রাঙ্গনে পূজা উদযাপন করা হয়। এসময় শিক্ষার্থীরা বিদ্যাদেবীর চরণে পুষ্পাষ্পঞ্জলি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শফিকুল ইসলাম, প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাদের, সহাকারী প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন, সহকারী শিক্ষক চপলা রাণী রায়, বনানী সরকার, স্বপন দাশ প্রমুখ। এসময় প্রতিষ্ঠানের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

জানা যায়, বাণী অর্চনা ও নানা আয়োজনের মধ্য দিয়ে বিদ্যা, বাণী ও সুরের দেবী সরস্বতী পূজার আনুষ্ঠানিকতা শুরু করা হয়। ধর্মীয় বিধান অনুসারে সাদা রাজহাঁসে চড়ে বিদ্যা ও সুরের দেবী সরস্বতী পৃথিবীতে আসেন। হিন্দু স¤প্রদায়ের অন্যতম এই ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সনাতন ধর্মাবলম্বীদের মতে দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানলোকের প্রতীক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী। পূজা উপলক্ষে হিন্দু স¤প্রদায় বিশেষ করে শিক্ষার্থীরা বাণী অর্চনাসহ নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে।