মির্জাপুরে রোগী সেজে ভুয়া ডাক্তার আটক করলেন এসিল্যান্ড

মির্জাপুর ( টাঙ্গাইল ) প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫৭ এএম, শনিবার, ৪ জানুয়ারী ২০২০ | ১২৪

রোগী সেজে চিকিৎসা নিতে গিয়ে এক ভুয়া ডাক্তারকে আটক করে অর্থদন্ড এবং প্রতিষ্ঠানটি সিলালা করেছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার রাত ৮টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই এলাকায় এই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদারতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মঈনুল হক।

ভুয়া ডাক্তারের নাম ইব্রাহীম খলিল(৩৪)। তিনি জামালপুর উপজেলার তারা শেখের ছেলে। ইব্রাহীম খলিল ঢাক হোমিও কমপ্লেক্সের নাম ব্যবহার করে দীর্ঘদিন ধরে ওই এলাকার মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন।

শুক্রবার রাত ৮ টার দিকে সহকারী কমিশনার (ভুমি) মো. মঈনুল হক নিজেই রোগী সেজে হাজির হন ওই হোমিও কমপ্লেক্সে।সেখানে গিয়ে তিনি দেখতে পান অন্য ডাক্তারের প্যাডে রোগীদের ব্যবস্থাপত্র দিচ্ছেন। সহকারী কমিশনার (ভুমি) মো. মঈনুল হক ডাক্তারের নিকট লাইচেন্স চাইলে তিনি তা দেখাতে ব্যার্থ হন। পরে ওই ভুয়া ডাক্তারকে আটক করে ৩০ হাজর টাকা জরিমানা করে হোমিও কমপ্লেক্সটি সিলগালা করে দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মঈনুল হক বলেন, গোপন সংবাদ পেয়ে নিজেই রোগী সেজে হোমিও কমপ্লেক্সের ভিতরে প্রবেশ করে তাকে আটক করা হয়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০০৯ এর (৫২) ধারা অনুযায়ী ওই ভূয়া ডাক্তারকে ৩০ হাজার টাকা জরিমানা করে হোমিও কমপ্লেক্সটি সিলগালা করে দেয়া হয়।