এখনো নিশ্চিত নন ম্যাকগিল!

বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, সোমবার, ৭ আগস্ট ২০১৭ | ৩৮২

সাকিব-মিরাজদের কোচ হয়ে আসছেন স্টুয়ার্ট ম্যাকগিল। আর হাই পারফরমেন্স ইউনিটের পেসারদের বোলিং শেখাবেন চম্পকা রামানায়েকে।

এ দুটিই পুরোন খবর। হাওয়া থেকে পাওয়া নয়- বিসিবি থেকেই জানানো হয়েছে এসব তথ্য। গত ৩০ জুলাই বিসিবি পরিচালক পর্ষদের জরুরী সভা শেষে খোদ বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন এসব তথ্য মিডিয়াকে জানিয়েছিলেন। তখন মনে হয়েছিল, খুব অল্প সময়ের মধ্যেই চলে আসবেন এই দুই বিদেশি কোচ।

কিন্তু এরপর এক সপ্তাহেরও বেশি সময় কেটে গেছে। দুজনার কারোরই আসার খবর নেই। এখন প্রাসঙ্গিকভাবেই জাগছে প্রশ্ন, ‘আচ্ছা, স্টুয়ার্ট ম্যাকগিল আর চম্পকা রামানায়েকে কবে আসবেন?’

সে প্রশ্নের উত্তর যার সবচেয়ে ভাল জানার কথা, সেই ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানও সঠিক বলতে পারছেন না, এই দুই বোলিং কোচ কবে আসবেন?

গতকাল রোববার বিকেলে জাগো নিউজের সাথে আলাপকালে জাতীয় দল পরিচালনা কমিটির (ক্রিকেট অপারেশন্স) প্রধান আকরাম খানও নিশ্চিত করে বলতে পারেননি, দুজনের কে কবে আসবেন?

আকরাম খানের কথায় পরিষ্কার, দুজনার কারো আসার দিনক্ষণ চূড়ান্ত হয়নি। স্টুয়ার্ট ম্যাকগিল আদৌ আসবেন কি না, সেটাও নিশ্চিত নয়। ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান এ বিষয়টাও নিশ্চিত করে বলতে পারেননি। তার কন্ঠেও রয়েছে সংশয়।

আকরাম খানের কথা, ‘স্টুয়ার্ট ম্যাকগিলের সাথে আমাদের কথা হয়েছে। বিসিবির পক্ষ থেকে তাকে প্রস্তাব দেয়া হয়েছে। আমাদের বিবেচনায় সে প্রথম পছন্দ; কিন্তু ম্যাকগিল আমাদের প্রস্তাব পাবার পর তার মতামত এখনো জানায়নি। কিংবা জানালেও বিষয়টা এখনও আমার জানা নেই।’

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান যখন একথা বলেন, তখন বুঝে নিতে হবে- ম্যাকগিল নিজে এখনো বাংলাদেশে আসার বিষয়টি নিশ্চিত করেননি।

করবেন- এমন নিশ্চয়তাও কি আছে? তারও ইতিবাচক জবাব নেই আকরাম খানের কাছে। তিনি শুধু এইটুকু নিশ্চিত করতে পেরেছেন, ‘চম্পকা রামানায়েকে আমাদের প্রস্তাব গ্রহণ করেছেন এবং এইচপির বোলিং কোচ হিসেবে কাজ করতে রাজি হয়েছেন।’

এআরবি/আইএইচএস/এমএস