মধুপুরে গারো উপজাতিদের জমি বেদখলের পায়তারা

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | ২০৯

টাঙ্গাইলের মধুপুরে গারো উপজাতিদের জমি বেদখলের পায়তারা করছে ও প্রাণ নাশের হুমকি দিচ্ছে বলে একই এলাকার ইসমাইল হোসেনের বিরুদ্ধে অভিযোগ ওঠেছে।

এ ব্যাপারে মধুপুর থানায় একটি জিডি দায়ের করেছেন।

অভিযোগ থেকে জানাযায়, টাঙ্গাইলের মধপুরের আউশনারা ইউনিয়নের বোকার বাইদ গ্রামের দানিয়েল মারাকের ছেলে ব্রিটিশ মারাক এর ৫০ শতাংশ জায়গা দখল করার পায়তারা করছে বলে অভিযোগ করেছেন।

ব্রিটিশ মারাক জানান, আমার ৮৯ নং খতিয়ানের ৫০ শতাংশ আনারস চাষের আবাদী জমি চাষাবাদ করে আসছি। এর মধ্যেই একই এলাকার সোহরাব হোসেনের ছেলে ইসমাইল হোসেন ও হবিবর রহমান গংরা জমিটি বেদখল করার জন্য পায়তারা করছে। আমার আবাদী জমিতে আনারসের চারা লাগাতে গেলে ইসমাইল হোসেন ও হবিবর রহমান গংরা জমিটি ছেড়ে দেওয়ার জন্য নানা ভাবে হুমকি দিচ্ছে। জমিটি ছেড়ে না দিলে আমাকে মেরে লাশ গুম করে ফেলবে বলেও আমার ব্যবহৃত মোবাইল ফোনে হুমকি প্রদান করেছে। আমি এখন জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছি। এমতাবস্থায় আমি প্রসানের নিকট সঠিক বিচার দাবী করছি।

স্থানীয় ইউপি মেম্বার শহিদুল ইসলাম শহিদ জানান, ব্রিটিশ মারাক এর জমিটি বেদখল করার পায়তারা করছে বলে চেয়ারম্যান সহ আমাকে মৌখিক ভাবে আভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে একটি সালিশ বৈঠক বসলে বিবাদী ইসমাইল গংরা আপোষ মীমাংসায় আসেন নাই। তবে উক্ত ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে বিচার হওয়ার দরকার ।

এঘটনায় ব্রিটিশ মারাক গত ১৪ নভেম্বর ১৯ইং তারিখে মধুপুর থানায় দুই জন কে অভিযুক্ত করে একটি জিডি দায়ের করেন । জিডি নং-৬০০। অভিযুক্তরা হলেন- বোকারবাইদ গ্রামের সোহরাব হোসেনের ছেলে ইসমাইল হোসেন (৩৫),হবিবর রহমান(৩৯)।

মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিক কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উক্ত ঘটনায় একটি জিডি দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।