জামালপুরে বাড়ীঘরে সন্ত্রাসী হামলায় আহত-৩

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ১২:০৭ পিএম, সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | ১৪৭

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার সীমানাবর্তী জামালপুর জেলার সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের চক গোপিনাথপুর(আমির পুর) গ্রামে বাড়ীঘরে সন্ত্রাসী হামলায় ৩ জন আহত হয়েছেন।

মামলার বিবরণ থেকে জানাযায়, জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের চক গোপিনাথপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে ইদ্দ্রিস আলী তালুকদার সনেট এর বৈমাত্রীয় ভাই সুমন দীর্ঘদিন যাবৎ পারিবারিক বিরোধ করে আসছিলো। পূর্ব শত্রুুতার জের ধরে সম্প্রতি গত তারিখে সনেট তালুকদারের নিজস্ব সম্পত্তিতে কাঁঠাল, সেগুন, ইউক্লিপটাস সহ বিভিন্ন প্রজাতির জোরপূর্বক কেটে বিক্রি করে ফেলে।

সংবাদ পেয়ে গ্রামের বাড়ীতে গিয়ে সনেট তালুকদার ও ভাই মো: মনিরুজ্জামান(মনির) বাঁধা দিলে তাদের কে রাম দা দিয়ে উর্পযুপরি আঘাত করে। এতে সুমনের মারপিটে মনিরুজ্জামান(মনির) ও তার বোন রিনাও তার মা ফফাতেমা বেওয়া আহত হন।

এদের মধ্যে গুরুত্বর আহত মনিরুজ্জামান মনির কে চিকিৎসার জন্য পাশ্ববর্তী টাঙ্গাইলের মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

এ ঘটনায় ইদ্দ্রিস আলী তালুকদার সনেট বাদী হয়ে গত শনিবার (২৪ আগস্ট ১৯) বার জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার বাদী ইদ্দ্রিস আলী তালুকদার সনেট জানায়, আমার মা ফাতেমা বেওয়া’র ১২৯৭৪ নং দলিল মূলে ও আমার ভাই মৃত ফরহাদ এবং ৪৭৮ নং দলিল মূলে ৭৫ শতাংশ জমির মালিক । সেই জমি নিজের দাবী করে গাছপালা কেটে জোর পূর্বক বিক্রি করে দেয়। শুধু তাই নয় গত তারিখে সুমন আমার বৃদ্ধা মাকে মারপিট খুন করে লাশ গুম করার হুমকি দেয়।

গত ৩০ জুলাই ১৯ইং তারিখে এ ব্যাপারে আমার মা ফাতেমা বেওয়া জামালপুর সদর থানায় একটি সাধারণ ডাইরী করেন। ডাইরী নং-১৪৩৭। সুমন একজন ক্যাডার সন্ত্রাস যে কোন মূহুর্তে আমি ও আমার পরিবার কে খুন করে সম্পত্তি দখল করতে পারে। এজন্য স্থানীয় থানা প্রশাসন ও মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী সহ মাননীয় প্রধান মন্ত্রীর জরুরী হস্থক্ষেপ কামনা করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক রশিদপুর ইউনিয়নের স্থানীয় কয়েক শিক্ষক ও এলাকাবাসী জানায়, সুমন খারাপ বিএনপির আমলে এলাকার বিভিন্ন মানুষের কাছ থেকে চাঁদা দাবী করত না দিলে সে প্রকাশ্যে রাম দা পিস্তল সহ অস্ত্রে সজ্জে সজ্জিত হইয়া বাড়ীঘরে সন্ত্রাসী হামলা সহ লুটতারাজ করত। তার ভয়ে কেউ সুমনের বিরুদ্ধে কথা বলতে সাহস পায়না। সনেট তালুকদার ও মনিরুজ্জামান(মনি) তার সুমনের অত্যাচারে পাশ্ববর্তী টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় বাড়ী করে বসবাস করেন। গ্রামের বাড়ীতে সনেট তালুকদারের বৃদ্ধা মা একা থাকার সুযোগে তাকে মেরে ফেলার হুমকি দিয়ে জায়গা জমি জবর দখল করেছে। এবং গাছপালা জোরপূর্বক কেটে বিক্রি করে দিয়েছে। সুমন সন্ত্রাসী থাকায় ভয়ে ওর বিরেুাদ্ধে কথা বলে না।

রশিদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফজলুল হক জানায়, প্রকৃতপক্ষেই সুমন একজন সন্ত্রাসী বিএনপির আমলে ওর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে ওঠেছিলো। বিভিন্ন লোকজনের ঘরবাড়ীতে কুপিয়ে ভাংচুর করে সন্ত্রাসী তান্ডব চালিয়েছে। সুমন তার ভাই সনেট তালুকদারের বাড়ীতে জোরপূর্বক বেদখল দিয়ে বিভিন্ন গাছপালা কেটে বিক্রি করে দিয়েছে। বর্তমানে সনেট তালুদার ও তার পরিবারের লোকজন জীবনের নিরাপত্তা হীনতায় ভূগছে। এর আগেও বিভিন্ন সময় সালিশ বৈঠক বসলে সুমন সালিসে উপস্থিত হয়না। এঘটনায় তিনি সহ এলাকাবাসী বিএনপির সন্ত্রাসী সুমন কে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

বিএনপির সন্ত্রাসী সুমনের বিরুদ্ধে তার ভাই সনেট তালুকদার বাদী হয়ে শনিবার(২৪ আগস্ট ১৯ইং) ৪ জন কে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ৩৪। আসামীরা হলেন-মো: সুমন(৩৮), তার মা মৃত ফজলুল হকের তালাকপ্রাপ্তা স্ত্রী সুফিয়া বেগম( ৫৬), সুমনের স্ত্রী ছালমা বেগম(৩৫) ও পাশর্^বর্তী ধনবাড়ী উপজেলার আমিরপুর গ্রামের মৃত আব্দুল হাই এর ছেলে ময়েন উদ্দিন (৩২)।