ধনবাড়ীতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী দিবস উপলক্ষে র‌্যালি ও শোভাযাত্রা

হাফিজুর রহমান.মধুপুর(টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০১:৫৮ পিএম, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ | ৩১৮

টাঙ্গাইলের ধনবাড়ীতে সনাতন হিন্দু সম্প্রদায় যথাযথ ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যে দিয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন করেছে।

ধনবাড়ী রাধা গোবিন্দ সেবাশ্রম এর আয়োজনে (২৩ আগষ্ট )শুক্রবার সকালে ধনবাড়ীর সকল এলাকার সনাতনী হিন্দু ধর্মালম্বীরা কেন্দ্রীয় ধনবাড়ী রাধা গোবিন্দ সেবাশ্রম মন্দির থেকে একত্রিত হয়ে শোভাযাত্রাটি শুরু করে ।

র‌্যালীটি ধনবাড়ী পৌর শহরের প্রধান প্রধান সড়ক দক্ষিণ করে র‌্যালী টি রাধা গোবিন্দ সেবাশ্রমে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে অংশ গ্রহণ করেন ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউল আলম মঞ্জু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ বকল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন কালু, পূজা উদযাপন কমিটির সভাপতি বিনয় কৃষ্ণ তালুকদার, মহানামযঙ্গা অনুষ্ঠানের উপদেষ্টা প্রফুল্ল কুমার বসাক (সত্যবাবু) মহানামযঙ্গা অনুষ্ঠানের সভাপতি কেসব চন্দ্র দাস, জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি নিতাই চন্দ্র দে, জন্মাষ্টমী উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ডাক্তার রমেন্দ্র নারায়ন দত্ত, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাক মদন চন্দ্র দে, হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের আইন বিষয়ক সম্পাদক বিশ^নাথ ভন্দ্র, প্রবীন কুমার সরকার, সুভাষ ,শংষ্কর সহ অন্যান্যরা।

এ সময় সনাতনী ধর্মালম্বীরা নেচে,গেয়ে অনুষ্ঠানটি উদযাপন করেন। প্রতি বছরের ন্যায় সনাতন হিন্দু স¤প্রদায় যথাযথ ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যে দিয়ে পালন করে আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী। হিন্দু পুরাণ মতে, ভাদ্র্র মাসের কৃষ্ণপরে অষ্টমি তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ জন্ম গ্রহণ করেন।

সনাতন ধমালম্বীদের বিশ্বাস, পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত্ত হয়েছিল-তখন সেই শক্তিকে দমন করে মানব কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠাতার জন্য মহাবতার ভগবান শ্র্রী কৃষ্ণের আর্বিভাব ঘটেছিল। আর সে কারণে যুগে যুগে তিনি পৃথিবীতে আর্বিভাব হয়ে দুষ্টের দমন করে ছিলেন।