কিট সংকট

মির্জাপুরে তিনদিন ধরে ডেঙ্গু পরীক্ষা হচ্ছেনা, ভোগান্তি চরমে

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ১২:৫৭ এএম, সোমবার, ৫ আগস্ট ২০১৯ | ২২৭

টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে কিট সংকটের কারনে তিনদিন ধরে ডেঙ্গু শনাক্ত বন্ধ রয়েছে। ফলে জ্বরে আক্রান্তদের ডেঙ্গু শনাক্ত করনে ভোগান্তি পোহাতে হচ্ছে বলে জানা গেছে। একই অবস্থা বিরাজ করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বিভিন্ন প্রাইভেট ক্লিনিক গুলোতে।

সূত্র জানায়, গত ২ আগষ্ট থেকে টাঙ্গাইলের অন্যতম চিকিৎসালয় হিসেবে পরিচিত মির্জাপুর কুমুদিনী হাসপাতালসহ কোথাও কিট সংকটের কারনে ডেঙ্গু শনাক্ত করা হচ্ছেনা। একই সংকট চলছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং এ উপজেলার বিভিন্ন স্থানে গড়ে উঠা বেসরকারি ক্লিনিক গুলোতেও। এজন্য জ্বরে আক্রান্তরা ডেঙ্গু শনাক্ত করার জন্য রাজধাণী ঢাকাসহ বিভিন্ন বড় বড় হাসপাতালে গিয়ে ভিড় করছে।

পাথরঘাটা গ্রামের শিলপী এবং বহুরিয়া গ্রমের জুলেখাসহ আরো অনেকেই বলেন জ্বর নিয়ে কুমুদিনী হাসপাতালে আসার পর ডাক্তার ডেঙ্গু পরীক্ষা করতে বলেন। হাসপাতালে পরীক্ষা না হওয়ায় তারা বাড়ি ফিরে যাচ্ছেন বলে জানান।

মির্জাপুর কুমুদিনী হাসপাতালের এজিএম অনিমেশ ভৌমিক জানান কিট না থাকার কারনে গতকাল রোববার কুমুদিনীতে ডেঙ্গু শনাক্ত করতে আসা পাঁচজনকে টাঙ্গাইল সদর হাসপাতাল থেকে পরীক্ষা করিয়ে আনা হয়েছে।

বেসরকারি ক্লিনিক বংশাই ডিজিটাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ বলেন ১৪৫ টাকার কিট ৪০০ টাকা দিয়েও পাওয়া কঠিন হচ্ছে।