৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে টাঙ্গাইলে

সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, বৃহস্পতিবার, ৯ নভেম্বর ২০১৭ | ৩০০

চাকুরি নিয়মিতকরণের দাবিতে কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের টাঙ্গাইল আঞ্চলিক সংসদ। বাংলাদেশ সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির দেশব্যাপী কর্মসূচীর আওয়ায় এই কর্মসূচী পালন করা হয়।

০৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগ, টাঙ্গাইল কার্যালয়ের সামনে বসে এই কর্মসূচী পালন করেছে।

এ সমাবেশে টাঙ্গাইল সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. শাহাদৎ হোসেন এতে বক্তব্য রাখেন, টাঙ্গাইল সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম, টাঙ্গাইল সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. পিনু খান, টাঙ্গাইল সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের কোষাধ্যক্ষ আব্দুর রউফ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারীদের জীবনযাপন অনিশ্চিত হয়ে পড়েছে। দীর্ঘ ১২ বছর ধরে এ প্রতিষ্ঠানের কর্মচারীরা কর্মজীবন শেষে তাদের প্রাপ্য অবসর ভাতা পাচ্ছেনা।

এছাড়া প্রতিষ্ঠানের থেকে যারা অবসর প্রাপ্ত কর্মচারী রয়েছে তারা বর্তমানে অতি দারিদ্র্যের জীবন-যাপন করছে।

বক্তারা আরও বলেন, অধিদপ্তরের শ্রমিক কর্মচারীদেরকে প্রশাসনের আমলাতান্ত্রিক জটিলতায় ফেলে মামলায় জড়িয়ে দেওয়া হচ্ছে।

শ্রমিক কর্মচারীরা মামলার আওতায় মহামান্য হাইকোর্ট তথা উচ্চ আদালতের রায় পাওয়া সত্বেও প্রশাসন রায় বাস্তবায়ন না করে এই গরীব শ্রমিক কর্মচারীদেরকে অনিশ্চিত জীবনের দিকে ঢেলে দেওয়া হচ্ছে। তাই বাধ্য হয়ে তাদের পরিবার পরিজন মানবেতর জীবন যাপন করছে। যা মানবতা ও মানবাধিকার লঙ্ঘনের শামিল।

অবিলম্বে সড়ক ও জনপথ অধিদপ্তরের ৭০৫৯ জন ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারীদের চাকুরী নিয়মিতকরণসহ ৭ দফা দাবি বাস্তবায়নে সরকারের প্রতি জোর দাবি জানান ওই সংগঠনের নেতারা।

একই সাথে আগামী ১২ নভেম্বর ওই দাবিতে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করার ঘোষণা দেয় সংগঠনটি।