বিশ্বকাপ খেলতে ঢাকা ছাড়লেন সংসদ সদস্যরা

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ১২:০১ এএম, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০১৯ | ২৯৬৪

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ খেলতে ঢাকা ছাড়লেন সংসদ সদস্যরা।

কাতার এয়ারলাইন্সের করে ইংল্যান্ডে এর উদ্দেশে বৃহস্পতিবার সকাল ৮টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি ছেড়ে যায়।

গত ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হয়েছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। ক্রিকেটের সবচেয়ে বড় আসরকে সামনে রেখে ব্যতিক্রমী এক উদ্যোগ নেয়া হয়েছে।

এই সময় ইংল্যান্ডে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর সংসদ সদস্যদের নিয়ে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এক ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

বিশ্বকাপের শেষভাগে ৯, ১০, ১২ ও ১৩ জুলাই চারদিনব্যাপী আয়োজিত হবে এই টুর্নামেন্ট।

সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন জানান যে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯  খেলতেই ইংল্যান্ডে এ যাত্রা। আগামী ৯, ১০, ১২ ও ১৩ জুলাই চারদিনব্যাপী আয়োজিত হবে এই টুর্নামেন্ট। তিনি আরো জানান যে সকল সংসদ সদস্যদের জন্যই এটি উন্মুক্ত আছে, ‘খেলাটা সম্ভবত ১৫ ওভারের। স্কোয়াডের সদস্য সংখ্যাও ১৫। এটা সকল সংসদ সদস্যদের জন্যই উন্মুক্ত আছে। তবে ফিটনেস টেস্ট হবে সবার।

বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য দুর্জয় এই টুর্নামেন্ট সম্পর্কে বলেন,‘২০১৯ আইসিসি বিশ্বকাপে যে দেশগুলো খেলছে তাদেরই একটা করে দল এই টুর্নামেন্ট খেলবে। এটা চারদিনের আসর। ৯, ১০, ১২ ও ১৩ জুলাই খেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও কিছু বিশেষ অনুষ্ঠান আছে, যেগুলো এই দেশগুলোর মধ্য সম্পর্ক উন্নয়নের জন্য করা হবে। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাথেও কিছু অনুষ্ঠান হবে।’

’ক্রিকেট খেলা ছাড়াও কিছু বিশেষ কাজের মধ্যে একটি হলো সবাই মিলে বিশ্বকাপের ফাইনাল দেখা বলে জানিয়েছেন তিনি, ‘১৪ জুলাই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। থেরেসা মে (ব্রিটিশ প্রধানমন্ত্রী) পার্লামেন্টারি ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণকারী সদস্যদের সাথে একসাথে ফাইনাল ম্যাচ দেখবেন।’