টাঙ্গাইল সদর উপজেলা আ'লীগের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রির্পোটার
প্রকাশিত: ০৬:২৪ এএম, বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯ | ১০৭০

টাঙ্গাইল সদর উপজেলা আ'লীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

৩০ মে বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের পারদিঘুলিয়া সদর-৫ আসনের স্থানীয় এমপি’র তৃনমূল বাসভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলমগীর খান মেনু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সরকার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ তারেক আহমেদ পুলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আলোকিতপ্রজন্ম.কম এর উপদেষ্টা নাজমুল হুদা নবীন, টাঙ্গাইল শহর আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক আলমগীর,শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও আলোকিতপ্রজন্ম.কম এর উপদেষ্টা এম এ রৌফ,সদর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা,যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ হর্যরত আলী,মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার সহ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সম্প্রতি বিশ্ব অটিজম সচেতনতা দিবসে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রতিবন্ধীদের তৈরি ‘মুক্তা পানি’ সবাইকে কিনতে বলেন।

এজন্যই এবারের টাঙ্গাইল সদর উপজেলা আ'লীগের  ইফতার ও দোয়া মাহফিলে ‘মুক্তা পানি’ ব্যবহার করা হয়।

জানা যায় বাংলাদেশের একটি সরকারি ড্রিংকিং ওয়াটার ‘মুক্তা পানি’ কারখানা আছে। ‘মুক্তা পানি’ মিনারেল ওয়াটারের বোতল আমাদের প্রতিবন্ধীরাই তৈরি করছে।

এটি গাজীপুরে অবস্থিত। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত হয়। এর বিশেষত্ব হল এ কারখানা সম্পূর্ণরূপে প্রতিবন্ধীদের দ্বারা চলে। কোন স্বাভাবিক, সুস্থ মানুষকে এখানে কাজ দেওয়া হয় নি। আর এখান থেকে যে লাভ হয় তার পুরো অংশই প্রতিবন্ধীদের কল্যাণে ব্যয় করা হয়। 

প্রতিবন্ধীদের মেধাকে কাজে লাগানোর ক্ষেত্রেও সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে তাদের একটু কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব। তাহলে তাদের জীবনটাও অর্থবহ হয়। তারা যতটুকু সুযোগ পায় সেটাকে কাজে লাগাতে পারে।