মির্জাপুরে

প্রতিবন্দী শিশুকে বিনা পয়সায় চিকিৎসা দিল বংশাই হাসপাতাল

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৬:১৯ এএম, রোববার, ২৮ এপ্রিল ২০১৯ | ৩৮৫

মানুষ মানুষের জন্য, এই মানবিক চিন্তাধারা থেকে এক অসহায় প্রতিবন্দি শিশুর চিকিৎসা সহায়তায় এগিয়ে এল একটি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। টাঙ্গাইলের মির্জাপুরে প্রতিবন্ধি এক শিশুর অপারেশনের খরচের টাকা ক্যাশ কাউন্টারে জমা হওয়ার পর তা ওই শিশুকে ফেরত দিয়েছেন সদরের বেসরকারি চিকিৎসা কেন্দ্র বংশাই ডিজিটাল হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার রাতে দরিদ্র প্রতিবন্ধি ওই শিশুর হাতে ক্যাশ কাউন্টারে জমা হওয়া ১০ হাজার টাকা ফেরত দেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ।

জানা গেছে, গত বুধবার মির্জাপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা নুর মুহাম্মদের দশ বছরে শিশু প্রতিবন্ধি নদীয়ার পেটে ব্যাথা হলে তাকে সদরের বেসরকারি চিকিৎসা কেন্দ্র বংশাই ডিজিটাল হাসপাতালে ভর্তি করা হয়।হাসপাতালের চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে নদীয়ার অ্যাপেন্টিসাইড শনাক্ত করে অপারেশন করান। অপারেশন ও ওষুধের চার্জ মিলে ১৪ হাজার টাকা হাসপাতালের বিল হয়। দরিদ্র নুরমুহাম্মদ ধার দেনা করে ১০ হাজার টাকা হাসপাতাল ক্যাশ কাউন্টারে জমাও দেন।

শনিবার বকেয়া ৪ হাজার টাকা জমা দিয়ে মেয়েকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য আসলে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ নুরমুহাম্মদের আর্থিক দুরবস্থার কথা শুনে বকেয়া ৪ হাজার টাকা মওকুফসহ ক্যাশ কাউন্টারে জমা দেয়া ১০ হাজার টাকাও ফেরত দেন। বেসরকারি হাসপাতাল মালিকের এমন আচরনে নুরমুহাম্মদ হতবিহবল হয়ে পড়েন। তিনি অশ্রুুসজল চোখে হারুন অর রশিদের জন্য দোয়া করেন।

এ ব্যাপারে বংশাই ডিজিটাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ বলেন, সমাজের প্রতিটি স্বচ্ছল মানুষের উচিত তার উপার্জনের একটি অংশ গরীব দু:খীর মাঝে বিতরণ করা। তিনি বলেন, আমাদের হাসপাতাল ব্যবসার পাশাপাশি সেই দিকে সব সময়ই নজর রয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যহত থাকবে বলে তিনি জানান।