মা-বাবার বুকে ফিরে গেল উদ্ধার হওয়া বাবু

নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩৪ পিএম, বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯ | ৪৪৬

বৃহস্পতিবার রাতে নাটোরের বড়াইগ্রাম থেকে অপহৃত শিশু সজিব আহমেদ বাবুকে (১০) মা-বাবার বুকে ফিরিয়ে দিয়েছে পুলিশ। চারদিন পরে সন্তানের সাথে মা-বাবার মিলনের এ মূহুর্তে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। আবেগ তাড়িত সন্তান ও মা-বাবার কান্নায় অশ্রু ধরে রাখতে পারেননি উপস্থিত পুলিশ অফিসার ও সাংবাদিকরা।

এ সময় উদ্ধার হওয়া বাবুর স্বজনেরা নাটোর জেলা পুলিশ ও বড়াইগ্রাম থানা পুলিশের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বৃহস্পতিবার রাত দশটায় নাটোরের পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিং এ জানানো হয়, বড়াইগ্রামের আগ্রাণ গ্রামের সেকেন্দার আলীর স্ত্রী সাহিদা বেগমের সাথে মোবাইল ফোনের মাধ্যমে ভাই-বোনের সম্পর্ক গড়ে তোলে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার রোহাবাড়ী গ্রামের শফিকুল ইসলামের ছেলে ইশান আহমেদ সোহাগ (২৩)। দুই বন্ধু পাপলু ও শাজাহানকে সাথে নিয়ে সোহাগ গত শুক্রবার (৫ এপ্রিল) সাহিদা বেগমের বাড়ীতে বেড়াতে আসে। দুই দিন অবস্থানের পরে রোববার বেড়াতে যাওয়ার কথা বলে সাহিদার ছোট ছেলে আগ্রাণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র বাবুকে নিয়ে বের হয় তারা।

পরে বাবুকে ফেরৎ পেতে তিন লাখ টাকা মুক্তিপন দাবী করে সোহাগ। এ ব্যাপারে বড়াইগ্রাম থানায় মামলা হলে পুলিশের একাধিক টিম দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।

অভিযানকালে মুক্তিপণের জন্যে প্রেরিত কিছু টাকা উঠানোর সময় নারায়ণগজ্ঞ থেকে আটক করা হয় অপহরণকারী চক্রের সদস্য পাপলুর স্ত্রী নার্গিস আক্তার (২৫) কে। এরপর জয়পুরহাট ও গাইবান্ধা জেলার চরাঞ্চলসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে অপহরণকারী চক্রের সদস্য শাজাহানের খালা মোছাঃ নূরজাহান (৪৮) এবং গাইবান্ধার সাদুল্লাপুর থানার চরভগবানপুর থেকে অপহৃত বাবুকে উদ্ধারসহ মূল অপহরণকারী সোহাগকে আটক করা হয়।

বৃহস্পতিবার রাতে উদ্ধার হওয়া বাবুকে তাঁর মা-বাবার কাছে হস্তান্তর করা হয়। প্রেস ব্রিফিং কালে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ, বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।