নাটোরে সাংবাদিকদের সাথে র‌্যাবের মতবিনিময়

নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ০৩:০১ পিএম, শনিবার, ২ মার্চ ২০১৯ | ১৯১

মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সরকারের জিরোটলারেন্স বাস্তবায়নের লক্ষে নাটোরে কমরত সাংবাদিকদের সহযোগীতা চাইলেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান-৫ (সিপিসি-২) এর অতিরিক্ত পুলিশ সুপার যায়েদ শাহরিয়ার।

শনিবার সকাল ১১টায় আনুষ্ঠানিক ভাবে নাটোর সিপিসি-২ এর কার্যালয়ে মতবিনিময় সভায় তিনি এই সহযোগীতা প্রত্যাশা করেন। তিনি জানান, তিনি নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছেন। একজন সাংবাদিকের কাছে প্রত্যন্ত অঞ্চলের গুরুত্বপূর্ণ তথ্য থাকে।

তারা জনগনের সাথে নিবিড় ভাবে মিশে অন্যায়কারীদের ভেতরের খবরও বের করে আনতে পারে। কোন এলাকার কুখ্যাত সন্ত্রাসীকে আমরা যদি ধরে আনার পর সেটা প্রকাশ হলে জনগনের মধ্যে সেই সন্ত্রাসীর আতঙ্ক থেকেই যায়। কিন্তু মিডিয়াই খবর প্রকাশ হলে সব এলাকার মানুষই সেটা জানতে পারে। এতে অন্য এলাকার সন্ত্রাসীরাও শাস্তির ভয় পায়।

এজন্য সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি। সাংবাদিকদের কাছে থাকা গুরুত্বপূর্ণ তথ্যগুলো র‌্যাবকে জানালে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া দায়িত্ব পালনকালে সাংবাদিকরা বাধার সম্মুখীন হলে সর্বোচ্চ সহযোগীতা আশ্বাস প্রদান করেন তিনি।

এ সময় সাংবাদিকদের মাঝে বক্তব্য রাখেন নাটোর প্রেসক্লাবের সভাপতি জালালউদ্দিন, সিনিয়র সাংবাদিক রনেন রায়, নাটোর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আল মামুন, বাংলা ট্রিবিউনের নাটোর প্রতিনিধি কামাল মৃধা, যমুনা টিভির স্টাফ রিপোর্টার ও খোলাকাগজ প্রতিনিধি নাজমুল হাসান, বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা, একাত্তর টিভি ও ডেইলি স্টার প্রতিনিধি বুলবুল আহম্মেদ, জনকন্ঠ প্রতিনিধি কালিদাস রায়।

পিএইচ/ফিরোজ আহমেদ