শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও- ছানোয়ার হোসেন এমপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫২ পিএম, শনিবার, ৯ ফেব্রুয়ারী ২০১৯ | ২৫৬৫

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন বলেছেন টাঙ্গাইল শহরের মধ্যে আমাদের এ প্রতিষ্ঠানটি নানা দিক থেকে গৌরবোজ্জ্বল ঐতিহ্যের অধিকারী। এ প্রতিষ্ঠানটি স্বর্ণ পদক প্রাপ্ত প্রতিষ্ঠান। ‘শিক্ষাই শক্তি,শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও।’ আজ থেকে তোমাদের জন্য এটাই হোক জীবনের মূলমন্ত্র।

‘এসো হে নবীন মিলি প্রাণের উৎসবে’ এ স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল শহরের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ে একাদশ শ্রেণীর শিক্ষার্থী ও স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরোও বলেন জীবনের অতি গুরুত্বপূর্ণ একটি পর্বের সফল সমাপ্তির পর তোমরা আজ সম্পূর্ণ নতুন এবং মুক্ত জ্ঞানের রাজ্যে প্রবেশ করেছ। এখানে রয়েছে জ্ঞানচর্চার উন্মুক্ত অবকাশ এবং স্বাধীন চিন্তা বিকাশের অপূর্ব সুযোগ। নিরন্তর সাধনা ও পঠন-পাঠনের মাধ্যমে বিকশিত হোক তোমাদের মেধা ও মননশীলতা এটিই আমাদের প্রত্যাশা।

৯ জানুয়ারী শনিবার দুপুরে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে কলেজ প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশেষ অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) সেলিম আহমদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমিনুল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, উপধাক্ষ্য আমিনুল ইসলাম। এসময় কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, ছাত্রী-ছাত্রী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র মহাবিদ্যালয়ের অধ্যাপক তরুণ ইউসুফ।