কিশোরগঞ্জে বই উৎসব পালিত

মোসফিকুর রহমান লাল, নীলফামারী জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৪০ পিএম, মঙ্গলবার, ১ জানুয়ারী ২০১৯ | ৩৭৫
২০১৮ সালের শেষ দিন কাটিয়ে  সকালে উদিত হয়েছে নতুন বছরের নতুন সূর্য। সকলেরি মনে সুর। ক্যালেন্ডারের পাতায় গণনা শুরু হলো নতুন দিনের।  নতুন বছর শুরুর সাথে সাথে শুরু হয়েছে নতুন প্রত্যাশা।  আর নতুন বছরের প্রথম দিনটা শুরু হচ্ছে ক্ষুদে শিক্ষার্থীদের মুখের হাসির ঝলকানিতে।  নতুন বই হাতে পেয়ে উৎসবে মেতে উঠার অপেক্ষায় কোমলমতি শিশুরা।
 
শিশুদের সেই উৎসবের ক্ষণ রাঙিয়ে নিতে সারাদেশের মত প্রতি বছরের প্রথম দিনে করা হয় বই উৎসব। এ রিপোর্ট লেখার সময় (১১ টা) পর্যন্ত সিলেটের বিভিন্ন স্কুলে ইতিমধ্যে বই উৎসবে মেতে উঠেছে ক্ষুদে শিক্ষার্থীরা। উচ্চ্বাস আর আনন্দের মধ্য দিয়ে বছরের প্রথম দিনেই বর্ণমালার সঙ্গে পরিচিত হচ্ছে কোমলমতিরা। 
 
বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় আনুষ্ঠানিক ভাবে নতুন বই।
 
রনচন্ডী হাই স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত বই উৎসব অনুষ্ঠানে মনোদাশ রায় এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মুকুল হোসেন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ মোহাম্মদ নুরুল আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শরীফা আক্তার, স্থানীয় মুক্তিযোদ্ধা আঃ গনি প্রমুখ।
 
এসময়  উপস্থিত অতিথিগনের হাতে দূদক কর্তৃক প্রদত্ত শিক্ষা সামগ্রি মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়।