মানুষ মানুষের জন্য

একটু সাহায্যে বাঁচতে পারে শিশু

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ২৪০

চোখের সামনে একমাত্র শিশুপুত্র ধীরে ধীরে মৃত্যুর দিকে ঢলে পড়ছে অথচ প্রযোজনীয় ব্যবস্থাটুকু সময়মত নিতে পারছেননা ক্ষুদ্র আয়ের এক হতভাগ্য পিতা রাজু হোসেন। সেই অপারগতার যন্ত্রনা কুড়ে কুড়ে খাচ্ছে শিশু মোজাহিদের বাবা মাকে।

আজ যে শিশুটি বাবা মায়ের চোখের সামনে ছুটাছুটি করছে সময়ের আগেই বিনা চিকিৎসায় তার জীবন প্রদীপ অচিরেই নিভে যাবে এটা ভাবতেই মুখ লুকিয়ে দুচোখের জল মুছছেন শিশুটির বাবা মা। সমাজের বিত্তবানরা এগিয়ে এলে হয়তবা ফুটফুটে হাস্যেজ্জল এই শিশুটি প্রাণে বেছে যেতে পারে এবং হাশি ফুটতে পারে তার বাবা মায়ের মুখে।

মাগুরা জেলার সদর উপজেলার ভিটাসাইর গ্রামের রাজু হোসেন। এ্যালাইড ফার্মাতে চাকুরীনিয়ে গত পাঁচ বছর যাবত মির্জাপুর উপজেলার বাইমহাটী গ্রামে বসবাস করছেন। এখানেই গত চার বছর আগে তাদের ঘরে আসে একটি সুন্দর ফুটফুটে পুত্র সন্তান। নাম তার মোজাহিদ। তার বয়স যখন ৫/৬ মাস তখন কিছু উপস্বর্গ দেখা দেয়। হাপিয়ে যাওয়া, হাত পা নীল এবং মাঝ মাঝে অজ্ঞান হয়ে পড়ত মোজাহিদ। যশোরে কুইন্স হাসপাতালে ডাক্তার দেখালে সেখানে বিভিন্ন পরিক্ষার পর জানা যায় মোজাহিদের হার্টে দুইটি ছিদ্র রয়েছে।

পরবর্তীতে ল্যাব এইড হাসপাতালে ব্রিগেডিয়ার জেনারেল ডা. নুরুন্নাহার ফাতেমার তত্ত্বাবধানে শিশুটির চিকিৎসা চলছে। এখন শিশুটির বয়স প্রায় চার বছর। ডাক্তার পরামর্শ দিয়েছেন জরুরী ভিত্তিতে তার অপারেশন করতে। এজ্য প্রায় প্রায় ৫ লাখ টাকা ব্যয় হবে। কিন্তু দরিদ্র বাবার পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়।

এজন্য তিনি সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন। সাহায্য পাঠানোর ঠিকানা হিসাব নম্বর ১৩৩.১৫১.৭৪১৯০, ডাচ্ বাংলা ব্যাংক, মির্জাপুর শাখা অথবা হিসাবা নম্বর ২০৫০৩৭৩০২০৫৫৫০৬১৭, ইসলামী ব্যাংক লিমিটেড, মির্জাপুর শাখা। মোবাইল নম্বর ০১৭৫৭২৫০৭৯৫ (বিকাশ)।