প্রতিবন্ধী যুবককে লোহার রড ও লাঠি দিয়ে পিটানোর অভিযোগ

মধুপুর প্রতিনিধি
প্রকাশিত: ০৬:১৮ পিএম, সোমবার, ২ অক্টোবর ২০১৭ | ৩৬৭

টাঙ্গাইলের ধনবাড়ীতে মো. আনোয়ার হোসেন ওরফে একারশ আলী (৩০) নামে এক প্রতিবন্ধী যুবককে খুঁটির সাথে হাত-পাসহ রশি দিয়ে বেঁধে লোহার রড ও কাঠের লাঠি দিয়ে পিটিয়ে আহত করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় প্রতিবন্ধী ওই যুবকের বাবা আ. মমিন বাদী হয়ে নির্যাতনকারী ৪ জনের নাম উল্লেখ করে ধনবাড়ী থানায় মামলা করেছে। মামলা নং- ১২/১০১ তারিখ- ২৮-৯-১৭ ইং। এ ছাড়া এলাকার দেড়শতাধিক লোক এ ঘটনার বিচার চেয়ে তাদের স্বাক্ষার সংবলিত লিখিত অভিযোগ ধনবাড়ী থানাসহ বিভিন্ন দপ্তরে দায়ের করেছেন।

প্রতিবন্ধী ওই যুবকের বাবা ও এলাকাবাসী জানান, প্রতিবন্ধী ওই যুবককে দেখে পাগল ভেবে আমণগ্রামের শাহীন মিয়ার ছেলে স্বাধীন (৯) নামে এক শিশু ভয় পেয়ে দৌড়ে ধনবাড়ী উপজেলার পাইস্কা বাজারে ট্রাংক পট্টী মোড়ে যায়।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বিল পাইস্কা গ্রামের মো. আলমঙ্গীর হোসেন (৩০), মো. আয়নাল হোসেন (৪০), মো. জয়নাল হোসেন (৩৫) ও আমণগ্রামের মো. সুজন মিয়া (৪০) গংরা মিলে প্রতিবন্ধী ওই যুবক মো. আনোয়ার হোসেন ওরফে একারশ আলীকে দৌড়ে ধরে বেদম মারপিট করে।

এ সময় প্রতিবন্ধী ওই যুবক মারপিট থেকে রেহায় পেতে নির্যাতনকারী মো. আলমঙ্গীর হোসেনের হাতে কামড় দেয়। এতে নির্যাতনকারীরা আরো ক্ষিপ্ত হয়ে তাকে ধরে মো. আয়নাল হোসেনের বাড়ীতে নিয়ে হাত-পাসহ রশি দিয়ে পিঠ মোড়া করে খুঁটির সাথে বেঁধে লোহার রড ও কাঠের লাঠি দিয়ে পিটাতে থাকে।

এতে প্রতিবন্ধী ওই যুবক অজ্ঞান হয়ে পড়লে তাকে বাঁধা অবস্থায় ফেলে রেখে তারা পালিয়ে যায়। খবর পেয়ে এলাকার মানুষ এগিয়ে এসে তাকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্ত্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে সে ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ন্যাক্কারজনক এ ঘটনাটি ঘটে গত ২৫ সেপ্টেম্বর সোমবার।

এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার কমিশন ধনবাড়ী উপজেলা শাখার আইন বিষয়ক সম্পাদক জীবন মাহমুদ শক্তি ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এ ঘটনার তদন্তে মানবাধিকার কমিশন ধনবাড়ী শাখার পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা গতকাল সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে কথা বলে ঘটনার সত্যাতা পেয়েছেন।

এ ব্যাপরে ধনবাড়ী থানার ওসি মজিবর রহমান জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামী গ্রেফতারে জোর তৎপরতা চলছে।