বিমসটেক সম্মেলনে যোগ দিতে নেপাল পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ১১:১৫ এএম, বৃহস্পতিবার, ৩০ আগস্ট ২০১৮ | ১৮৬

বিমসটেকের চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দুই দিনের সফরে নেপালে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৯টা ২৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১৮৭১-এ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এর আগে, সকাল সোয়া ৮টার দিকে ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে সেখানে তাকে স্বাগত জানান নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

এই সম্মেলনে যোগ দেবেন আঞ্চলিক জোটভুক্ত ৭ দেশের সরকার এবং রাষ্ট্রপ্রধানরা। এই সম্মেলনে সাধারণ বৈদ্যুতিক সংযোগ কিংবা গ্রিড কানেক্টিভিটি নিয়ে আলোচনা হতে পারে। সন্ত্রাসবাদ মোকাবিলা নিয়েও আসতে পারে সাধারণ ঘোষণা। 

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, প্রায় দুই দশক ধরে প্রতিষ্ঠিত এ সংগঠনকে আরও গতিশীল করাই এ সম্মেলনের মূল লক্ষ্য। সম্মেলনে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি এবং ভুটানের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা দাশো সেরিং ওয়াংচুকের সঙ্গে বৈঠক করারও কথা আছে।