বঙ্গমাতার সময়োচিত সিদ্ধান্ত দেশের স্বাধীনতাকে তরান্বিত করেছে- প্রধানমন্ত্রী

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, বুধবার, ৮ আগস্ট ২০১৮ | ১৯৭

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গমাতার সময়োচিত সিদ্ধান্ত দেশের স্বাধীনতাকে তরান্বিত করেছে। এ দেশের স্বাধীনতা যুদ্ধের সময় বঙ্গমাতা বিশেষ অবদান রেখেছিলেন উল্লেখ করে তিনি আরো বলেন, প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর পাশে থেকে অনুপ্রেরণা যুগিয়েছেন তিনি। বঙ্গমাতা সব সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁজ খবর রাখতেন এবং সহযোগিতা করতেন বলেও জানান শেখ হাসিনা। যারা এ দেশের স্বাধীনতা চায়নি তারাই ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার(০৮ আগস্ট) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় শেখ হাসিনা আরও বলেন, 'এই স্বাধীনতা অর্জনের পেছনে তার যে অবদান রয়েছে। তার যে ত্যাগ তিতিক্ষা রয়েছে, তিনি জীবনে কিছু চাননি। তিনি সাদাসিধা কাপড় পড়তেন। এমনকি ধানমন্ডি ৩২ এর বাড়িতেই তিনি ছিলেন। পাকিস্তানের হানাদার বাহিনীর দালালরা যারা দেশের স্বাধীনতা চাননি। যারা দেশের সঙ্গে বেইমানি করেছে তারাই ১৫ আগস্টের ঘটনা ঘটিয়েছে। আমার মাকেও তারা ছাড়েনি। পুরো পরিবারকে নির্মমভাবে হত্যা করেছে। যে স্বাধীনতার জন্যে আমার মা ত্যাগ স্বীকার করেছে। আমার আব্বার আকাঙ্ক্ষা ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্য মুক্ত দেশ গড়ার লক্ষেই কাজ করে যাচ্ছি।’