৯ লক্ষ ৬৫ হাজার টাকার চেক প্রদান

টাঙ্গাইলে বিশ্ব শিশু শ্রম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১০ পিএম, মঙ্গলবার, ১২ জুন ২০১৮ | ২৬৩

‘প্রজন্মের জন্য নিরাপত্তা ও স্বাস্থ্য’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব শিশু শ্রম দিবস উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১২ জুন মঙ্গলবার সকালে টাঙ্গাইল জেলা প্রশাসন এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারের উপ-সচিব টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ নেছার উদ্দিন জুয়েল। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর টাঙ্গাইলের উপ-মহাপরিচালক মো. বুলবুল আহমেদ এর সভাপতিত্বে অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর অধ্যক্ষ প্রকৌশলী কামরুজ্জামান, মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের সহযোগী অধ্যাপক তরুন ইউসুফ এবং এসএসএস এর প্রকল্প সমন্বয়কারী জোবায়ের আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর টাঙ্গাইলের সহকারী মহাপরিদর্শক মো. মোজাম্মেল হোসেন। এসময় বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনার পর জেলা শিশু শ্রম পরিবীক্ষণ কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে মৃত শ্রমিকের পরিবারের জন্য, অসুস্থ শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের সন্তানের শিক্ষা সহায়তা এই তিন ক্যাটাগরিতে নগদ চেক প্রদান করা হয়। শ্রম কল্যাণ মন্ত্রণালয় সংস্থার অধীনে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৭ জনকে মোট ৯ লক্ষ ৬৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।