বাসাইলে স্বাস্থ্য সেবাগ্রহীতা ফোরামের ২ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

বাসাইল সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৭ পিএম, বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০১৭ | ২০২

মা ও শিশু স্বাস্থ্য অধিকার, স্বাস্থ্য সুশাসন, অধিকার ভিত্তিক এপ্রোচ, সুশাসন ও এ্যাডভোকেসী বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে মঙ্গল ও বুধবার দুই দিনব্যাপী প্রশিক্ষণে উপজেলা স্বাস্থ্য সেবাগ্রহীতা ফোরামের সদস্যরা অংশ নেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেফালী বেগম, ফোরামের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদা সুলতানা রুবি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম খান, ফোরামের সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম মোস্তফা, সহ-সভাপতি ফুলকি ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবুল, সহ-সভাপতি বাসাইল প্রেসক্লাবের সম্পাদক এমকে ভুইয়া সোহেল প্রমুখ।

প্রশিক্ষণে ওয়েভ ফাউন্ডেশনের প্রশিক্ষক আব্দুস সালাম, সমন্বয়কারী অনিরুদ্ধ রায় প্রশিক্ষণে গর্ভবতী মা ও নব জাতকের স্বাস্থ্য সেবায় তাদের হাসপাতালমুখী করা, সেবা প্রদানকারীদের সাথে যোগাযোগ বৃদ্ধি করাসহ সর্বোপরি স্বাস্থ্য সেবাগ্রহীতা ফোরামের সদস্যরা কিভাবে মা ও শিশুস্বাস্থ্য সেবার মানোন্নয়ন করবেন সে বিষয়ে হাতে কলমে বিস্তারিত শিক্ষা দেন। প্রোগ্রাম আফিসার ওসমান গনি প্রশিক্ষণ সঞ্চালনা করেন।