রোনালদোর গোলে ড্র করল রিয়াল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩০ পিএম, বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ২২২

লা লিগার রিয়াল মাদ্রিদ ও চ্যাম্পিয়নস লিগ দাপিয়ে বেড়ানো রিয়াল মাদ্রিদ কি একই দল? ইউরোপের অন্যতম সেরা ক্লাবটির খেলা দেখে প্রায়ই হয়তো এমন প্রশ্ন জাগে সমর্থকদের মনে। চ্যাম্পিয়নস লিগের প্রতি ম্যাচ দাপটের সাথে জিতে নেওয়া রিয়াল স্প্যানিশ লিগে আসলেই কেমন যেন চুপসে যায়। নিজেদের অসহায়ত্ব ফুটিয়ে তোলে করুণভাবে।

গতকাল ম্যাচে আবারও সেই অচেনা রিয়াল শিবিরকে দেখলো সবাই। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ওঠা দলটি লিগের মধ্যম সারির দল অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে জিততেই পারল না। অবশ্য হারের ভার বইতে হয়নি জিদানদের। ম্যাচের শেষপর্যায়ে গোল করে দলকে হার থেকে বাঁচিয়েছেন রোনালদো। ১-১ গোলের ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে রিয়ালকে।

বিশ্রাম শেষে গতকাল প্রথম একাদশে ফেরেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের শুরু থেকেই আক্রমণ করতে থাকে জিনেদিন জিদানের দল। তবে সাত মিনিটে বিলবাওর ইতুরাপাসের শট রুখে দেন রিয়াল গোলকিপার নাভাস। নয় মিনিটে কার্ভাহালের শটে রোনালদোর হেড গোলকিপার ধরতে না পারলেও গোল পাওয়া থেকে বঞ্চিত হন রোনালদো। ১১ মিনিটে আবারও গোলের সুযোগ পায় রিয়াল। এবার অ্যাসেন্সিওর শট রুখে দেন বিলবাওর গোলকিপার।

ম্যাচের ১৪ মিনিটে অসাধারণ এক কাউন্টার এটাক থেকে গোল করে বসেন বিলবাওর ইনাকি উইলিয়ামস। গোল খেয়েই যেন হুঁশ ফেরে মাদ্রিদ শিবিরের। আরো আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে তারা। ১৯ মিনিটে মার্সেলোর বাঁ পায়ের দারুণ শট রুখে দেন প্রতিপক্ষ গোলকিপার।। ৩৭ মিনিটে ভাস্কুয়েজ শট নিলেও ব্যর্থ হন তিনি। বিরতির আগে ম্যাচের ৪৪ মিনিটে অ্যাসেন্সিও গোলের সুযোগ পেয়েও দলকে এগিয়ে নিতে ব্যর্থ হন।

বিরতি থেকে ফিরেও চলে রিয়াল খেলোয়াড়দের আক্রমণ। তবে পরিকল্পিত কোনো আক্রমণই করতে পারছিল না জিদানের দল। ম্যাচের ৬৪ মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাতছাড়া করে বিলবাও। বারবার সুযোগ পেয়েও বল জালে পাঠাতে পারেননি বিলবাওর খেলোয়াড়রা। দে মার্কসের বারানো বলে পা ছোঁয়াতে পারেননি কেউ।

ম্যাচের একেবারে শেষ সময়ে আবারও রিয়াল শিবিরকে লজ্জার হার থেকে রক্ষা করেন রোনালদো। মদ্রিচের সাহায্যে অসাধারণ এক গোল করে রিয়ালকে সমতায় ফেরান পর্তুগিজ এই স্ট্রাইকার। ১-১ গোলের সমতায় ড্র নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। এই ড্রয়ে ৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে লিগের তৃতীয় স্থানেই রইল রিয়াল মাদ্রিদ। যথারীতি বার্সেলোনা অবস্থান করছে পয়েন্ট তালিকার শীর্ষে।