কুমুদিনী সরকারি কলেজে বার্ষিক মিলাদ মাহফিল ও বিদায় অনুষ্ঠিত

মাসুদ রহমান
প্রকাশিত: ০৮:১৩ পিএম, শুক্রবার, ৩০ মার্চ ২০১৮ | ৪৭৩

প্রতিবছরের ন্যায় এবছেরও টাঙ্গাইলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কুমুদিনী সরকারি কলেজের বার্ষিক মিলাদ মাহফিল ও এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৯ মার্চ বৃহস্পতিবার সকালে কুমুদিনী সরকারি কলেজ প্রাঙ্গনে এ বার্ষিক মিলাদ মাহফিল ও ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বার্ষিক মিলাদ মাহফিলে এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া করা হয়।

বার্ষিক মিলাদ মাহফিল শেষে বিদায় অনুষ্ঠান উপলক্ষে এক আলোচনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমুদিনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শরিফা রাজিয়া। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী নারী। তিনি সুন্দরভাবে দেশ পরিচালনা করছেন।

নারী শিক্ষার উপর তাঁর ভূমিকা অনস্বীকার্য। আর তাই তিনি প্রতিষ্ঠানের বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরা ভালভাবে লেখাপড়া করে নিজে প্রতিষ্ঠিত হয়ে পরিবার এবং দেশের মুখ উজ্জ্বল করো।’

বার্ষিক মিলাদ মাহফিল ও বিদায় অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহবায়ক মোঃ কামরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল মান্নান এবং শিক্ষক পরিষদের সম্পাদক সোহেল রানা খান প্রমুখ ।

এসময় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে মিলাদ মাহফিল উপলক্ষে ইসলামিক গান, হামদ ও নাদ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, তবারক এবং প্রায় ১৫০০ এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় দেওয়া হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন পদার্থ বিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম।

বিদায়ী ছাত্রীরা জানায়, রনদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী কুমুদিনী সরকারি কলেজে লেখা পড়া করতে পেরে আমরা খুবই গর্বিত। দুই বছর প্রতিষ্ঠানে অধ্যয়নকালে শিক্ষক এবং সহপাঠীদের অনেক সহযোগিতা পেয়েছি। শিক্ষকরা অত্যন্ত যত্নসহকারে আমাদেরকে পাঠদান করিয়েছেন।

শিক্ষকরা যে ভাবে আমাদেরকে দিক-নির্দেশনা দিয়েছেন আমরা সেই ভাবেই লেখাপড়া করতেছি। আশা করছি এইচএসসি পরীক্ষাতেও ভাল ফলাফল করে আমাদের প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখবো।