টাঙ্গাইলে শিশু মেলা শুরু

তনয় কুমার বিশ্বাস
প্রকাশিত: ০৬:৩০ পিএম, মঙ্গলবার, ২৭ মার্চ ২০১৮ | ৩৯৭

টাঙ্গাইলে জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ২ দিন ব্যাপী শিশু মেলা শুরু হয়েছে। ২৭ মার্চ মঙ্গলবার সকালে জেলা শিশু একাডেমি প্রাঙ্গনে শিশু মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ নেছার উদ্দিন জুয়েল।

টাঙ্গাইল জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আশরাফুল মমিন খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইলিয়াস কবির, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রুমা খান ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন সুলতানা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকতা মো. শফিকুল ইসলাম।

এর আগে শিশু মেলা উপলক্ষে একটি আনন্দ শোভাযাত্রা শিশু একাডেমি প্রাঙ্গন থেকে বের হয়ে কোর্ট চক্তর এলাকা প্রদক্ষিণ করে পুণরায় শিশু একাডেমিতে গিয়ে শেষ হয়। এসময় আনন্দ র‌্যালীতে জেলা প্রশাসনরে কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিশু মেলা উপলক্ষে শিশু একাডেমি প্রাঙ্গনে জেলা তথ্য অফিস, জেলা শিশু একাডেমি, ন্যাশনাল চিলড্রেনস্ টাস্ক ফোর্স (এনসিটিএফ), ইসলামিক ফাউন্ডেশন, ব্রাক, জাতীয় মহিলা সংস্থা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জেলা শিক্ষা অফিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস (পিটিআই) সহ মোট ১০ টি স্টল স্থাপন করা হয়েছে।