এ দেশের জনগনের দাবী সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন - নির্বাচন কমিশন

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৫৫ পিএম, শনিবার, ২৪ মার্চ ২০১৮ | ৩৩০

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে আমরা বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়াতে চাই। আসন্ন টাঙ্গাইলের নির্বাচন হবে মডেল নির্বাচন। ২৪ মার্চ শনিবার বিকেলে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা মিলনয়াতনে এলেঙ্গা পৌরসভা ও বাংড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময় কালে বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, এ দেশের জনগনের দাবী সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন। তাদের দাবী মাথায় রেখে নির্বাচন কমিশন আগামী ২৯ মার্চ নির্বাচন পরিচালনা করবে। তিনি আরও বলেন, নির্বাচনের প্রতি জনগনের যে আস্থাহীনতা রয়েছে সকলের সহযোগীতা পেলে আসন্ন নির্বাচনের মাধ্যমে নির্বাচনের প্রতি জনগনের আস্থা ফিরে আসবে। এ জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি প্রার্থীদের উদ্যেশে বলেন, প্রত্যেক কেন্দ্রে কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণা করা হবে। টাঙ্গাইলের মানুষের ইচ্ছা আকাঙ্খার প্রতিফলন ঘটানোর চেষ্টা করবো। তিনি আরোও বলেন, নির্বাচনী কাজে নিয়োজিত কোন কর্মকর্তা অসৎ উপায় অবলম্বন করলে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। প্রার্থীদের উদ্দ্যেশ্য করে আরোও বলেন, আপনারা নির্বাচনে হেরে গেলে নির্বাচনের কাটচুপির অভিযোগ আনেন। এ প্রবনতা থেকে আপনাদের বেড়িয়ে আসতে হবে। নির্বাচনে জয়-পরাজয় রয়েছে। পরাজয়ের পর আপনারা ভোটারদের কাছে যান। পরবর্তিতে ভোটাররাই আপনাদের কাছে আসবে।

তিনি বলেন, এলেঙ্গা পৌরসভা ও বাংড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে র‌্যাব, বিজিবি ও পর্যাপ্ত পরিমান আইন শৃংখলা বাহিনী এবং একটি করে কেন্দ্রে একজন করে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হবে।

টাঙ্গাইল জেলা প্রশাসক খান মো: নুরুল আমিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আসাদুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট সৈয়দ ইফতেহার আলী, উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ আহম্মেদ সিকদার, কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন। মতবিনিময় সভাটি পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার।