হার্ভার্ড ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত

কালিহাতী প্রতিনিধি
প্রকাশিত: ০৫:২৮ পিএম, রোববার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | ১৩৯৫

জীবনের সাথে শিক্ষার সম্পর্ক যেমন নিবিড়, শিক্ষার সাথে সফরের সম্পর্কও তেমনি নিবিড়। তাই সফর শিক্ষার অবিচ্ছেদ্য অঙ্গ। শিক্ষার প্রতিটি ক্ষেত্রেই সফরের গুরুত্ব রয়েছে।

মানুষকে সুন্দর এ ধরনীর রহস্যের মধ্যে অবগাহন করার সুযোগ করে দেয়। শিক্ষা জীবনের একটি গরুত্বপূর্ণ অঙ্গ। পুঁথিগত বিদ্যার বাইরে সামাজিক শিক্ষায় কোমলমতি শিক্ষার্থীদের সুস্থ্য ধারার মানসিকতা বিকাশের লক্ষ্যে দিনাজপুরের সপ্নপুরীতে কালিহাতী উপজেলার এলেঙ্গা হার্ভার্ড ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে।

১৬ ফেব্রুয়ারী বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করা হয়। দিনব্যাপী এই শিক্ষা সফরে শিশু শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। হার্ভার্ড ইন্টারন্যাশনাল স্কুলের আয়োজনে শিক্ষা সফরের অংশ হিসেবে দিনাজপুরের স্বপ্নপুরী, বগুড়া মহাস্থানগর ও বেহুলা-লক্ষিন্দরের বাসরঘরসহ বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের সফরে নিয়ে যাওয়া হয়।

শিক্ষা সফরে অংশ নেয় হার্ভার্ড ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক ও সাপ্তাহিক যুগধারা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এইচ.এম. হাবিবুর রহমান সরকার, কালিহাতী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল হাসান, দপ্তর সম্পাদক সোহেল রানা, লুৎফর রহমান মতিন মহিলা কলেজের প্রভাষক মাহাবুব আলম, হার্ভার্ড ইন্টারন্যাশনাল স্কুলের অভিভাবক সদস্য মাসুদ তালুকদার ও ভজন চন্দ্র দাস, উপাধ্যক্ষ ফয়সাল আহমেদ, সিনিয়র শিক্ষিকা সুমি ইসলামসহ শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।