টাঙ্গাইলে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চার প্রার্থীর নেতাকর্মীর জরিমানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩ | ৭৩

টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি সহ চার সংসদ সদস্য প্রার্থীর কর্মী-সমর্থকদের জরিমানা করা হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার বিষয়টি নিশ্চিত করেছেন। 

এরআগে গত শুক্রবার সন্ধ্যায় ও বৃহস্পতিবার সন্ধ্যায় ভূঞাপুর পৌরসভার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে প্রত্যেক প্রার্থীর কর্মী-সমর্থকদের পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে প্রকাশ, অভিযানে জাতীয় পার্টির(লাঙ্গল) প্রার্থী হুমায়ুন কবির তালুকদার, আওয়ামীলীগের নৌকার প্রার্থীর অনুসারী, বাংলাদেশ কংগ্রেস পার্টির মো. রেজাউল করিমের(ডাব), গণফ্রট মনোনীত গোলাম সারোয়ারের(মাছ) কর্মী-সমর্থককে ওই জরিমানা করা হয়। 

সূত্র জানায়, গত শুক্র ও বৃহস্পতিবার বিকালে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ভ‚ঞাপুর পৌরসভার বিভিন্ন এলাকার দেওয়ালে নির্বাচনী রঙিন ব্যানার টাঙানো, পোস্টার লাগানো এবং নির্ধারিত সময়ের পরেও স্ব স্ব প্রার্থীর কর্মী-সমর্থকরা মাইকিং করছিল। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনার সত্যতা পেয়ে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। 
এ বিষয়ে ভ‚ঞাপুর উপজেলা সহকারী কমিশার(ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ওই চার প্রার্থীর কর্মী-সমর্থককে গত বৃহস্পতিবার ও শুক্রবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও জানান, এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে সকল প্রার্থী ও তাদের নেতাকর্মীদের আচরণবিধি মেনে প্রচারণা চালানোর আহŸান জানানো হয়েছে।