টাঙ্গাইল হানাদারমুক্ত দিবস পালন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ | ৬৮
বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে টাঙ্গাইল হানাদারমুক্ত দিবস পালন করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে টাঙ্গাইল পৌরসভার উদ্যোগে দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।
 
পরে শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় শহীদ স্মৃতি পৌর উদ্যান গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওলিউজ্জামান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও টাঙ্গাইল-৫ (সদর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এডভোকেট মামুনুর রশিদ মামুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনসারী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টুসহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ ও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।  

এছাড়াও বিকেলে শহীদ স্মৃতি পৌর উদ্যানে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৭১ সালের আজকের এই দিনে পাকিস্তানি হানাদারদের কবল থেকে টাঙ্গাইল জেলা মুক্ত করেন বীর মুক্তিযোদ্ধারা।