ঘনকুয়াশায় দূর্ঘটনায় বঙ্গবন্ধু সেতু পারাপারে সর্তকীকরণ লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৭ পিএম, রোববার, ১০ ডিসেম্বর ২০২৩ | ৮৫

অতিরিক্ত ঘনকুয়াশায় দুর্ঘটনারোধে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে সকল যানবাহন পারাপারে গণসচেতনতায় টোল বুথ থেকে সর্তকীকরণ গণ-বিজ্ঞপ্তির লিফলেট বিতরণ ও মাইকিং করছে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী সকল যানবাহনের মালিক, চালক ও শ্রমিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঘনকুয়াশায় সেতু এলাকায় যে কোন দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে স্থাপিত আবহাওয়া পরিমাপক যন্ত্রে দৃষ্টিসীমার ৪০ মিটার কম প্রদর্শন করার সাথে সাথে সেতুর ওপর দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঘন কুয়াশার সময় বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়ক দিয়ে অত্যন্ত সতর্কতার সাথে গাড়ি চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। অভারটেকিং করা থেকে বিরত থাকতে হবে। বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী পরিবহন

মালিক ও চালকরা জানান, সেতু এলাকায় আবহাওয়া পরিমাপকযন্ত্র স্থাপন করায় দৃষ্টিসীমার বিষয়ে জানতে পারছি। এতে করে সেতু এলাকায় গাড়ির গতিও নিয়ন্ত্রণ রাখতে সহজ হচ্ছে। এরফলে সেতু এলাকায় দুর্ঘটনার কবলে পড়তে হবে না। আমরা চালকরা নিরাপদে সেতু পারাপার হতে পারব।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ঘনকুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উভয় এলাকায় ও সেতু ওপর যাতে কোনো ধরণের দুর্ঘটনা না ঘটে, সে লক্ষ্যে আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে। চালকদের মাঝে টোল বুথ থেকে সর্তকীকরণ লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়া দৃষ্টিসীমা ৪০ মিটারের নিচে হলে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে।