টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের দলীয় মনোনয়ন কিনলেন মোজহারুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, রোববার, ১৯ নভেম্বর ২০২৩ | ১৭৯

টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করলেন বীর মক্তিযোদ্ধা মোজহারুল ইসলাম তালুকদার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রোববার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

মোজহারুল ইসলাম তালুকদারের বাড়ি টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নগরবাড়ী গ্রামে। ছোটবেলায় ১৯৬৭ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর পায়ে সালাম করে ছাত্রলীগের মধ্য দিয়ে রাজনৈতিক জীবনে প্রবেশ করেন।

তিনি ঊনসত্তরের গণ অভ্যুত্থানের বীর সৈনিক,  একাত্তরের বীর মুক্তিযোদ্ধা, ৭৫ এ জাতির পিতা সপরিবারে হত্যাকান্ডের প্রতিবাদ মিছিল থেকে গ্রেফতার হয়ে জেলখানায় জান্তা সরকারের নির্মম নির্যাতনের শিকার হন। ১৯৮৩ সালে জননেত্রী শেখ হাসিনার গ্রেফতারের প্রতিবাদ মিছিলে পুলিশের গ্রেণেডে রক্তাক্ত হন। এ অকুতোভয় সৈনিক কালিহাতীতে স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম নেতা। ১৯৯৬ সালের ভোটার বিহীন নির্বাচনের প্রতিবাদে কালিহাতীতে 'জনতার মঞ্চ' গঠনকারী এবং শাহ জাহান সিরাজের মঞ্চ দখল করতে গিয়ে রক্তাক্ত হয়েও প্রতিবাদে অনড় অবস্থানকারী ছিলেন।

"নো হাসিনা নো ইলেকশন" শ্লোগানে ২০০৮ সালে যাত্রা গান ও কবিতার আসর আয়োজন করে উত্তরবঙ্গের ২৩ টি জেলার একমাত্র প্রবেশদ্বার এলেংগায় দীর্ঘ ১১ দিন অবরোধের মাধ্যমে রাজপথ দখল করে রাখেন।

মোজহারুল ইসলাম তালুকদার কালিহাতীর নারান্দিয়া ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যান ও বিপুল ভোটে নির্বাচিত উপজেলা পরিষদের  সাবেক উপজেলা চেয়ারম্যান।

কালিহাতি উপজেলা আওয়ামী লীগের ইতিহাসে ৭ বার  বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। কালিহাতীর প্রতিটি ওয়ার্ড ও গ্রামের সাথে তার নিবিড় সম্পর্ক। 

অদম্য সাহসী রাজনীতির পাশাপাশি বিভিন্ন সমাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে ঘনিষ্ঠ ভাবে জড়িত। 

মোজহারুল ইসলাম তালুকদার বলেন বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে রাজনীতি করি মানুষের কল্যাণে। বিএনপি-জামায়াতের শাসন আমলে অত্যাচার জুলুম নির্যাতনের শিকার হয়েছি। ১/১১ সময়ে জননেত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলনে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি। দলের কাছে মনোনয়ন চেয়েছি। মনোনয়ন পেল অবশ্যই বিজয়ী হবো। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনকে নৌকার বিজয় নিশ্চিত করবো।