টাঙ্গাইলে ইন্টার্ন ভাতার দাবিতে নার্সদের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ০১:০২ পিএম, মঙ্গলবার, ৩ অক্টোবর ২০২৩ | ৩৩২

টাঙ্গাইলে ইন্টার্ন ভাতার দাবিতে টানা তিনদিন ধরে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন ইন্টার্ন নার্স ও ডিপ্লোমা ইন্টার্ন মিডওয়াইফরা।

টাঙ্গাইল ৫০০ শয্যা বিশিষ্ট শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে কর্মরত ১০২ ইন্টার্ন নার্স ও ডিপ্লোমা ইন্টার্ন মিডওয়াইফ ওই কর্মসূচি পালন করছেন। গত রোববার (১ অক্টোবর) থেকে কর্মসূচির তৃতীয় দিন মঙ্গলবারও (৩ অক্টোবর) সকাল ১১টার দিকে হাসপাতাল চত্ত্বরে তারা কর্মবিরতি পালন করেন।

কর্মবিরতি কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, আমরা কোনো ইন্টার্ন বেতন পাচ্ছি না।বর্তমানে আমাদের কোনো হোস্টেলের সুবিধাও নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াত, হাত খরচ ইত্যাদি মিলিয়ে ৮-১০ হাজার টাকা খরচ হয়ে যায়। পড়াশোনা শেষ করে ইন্টার্নশিপ করা অবস্থায় অভিভাবকের কাছ থেকে টাকা এনে ইন্টার্নশিপ করাটা আমাদের জন্য কষ্টসাধ্য। তাই ইন্টার্ন বেতন বিষয়ে কোনো সুরাহা না হওয়া পর্যন্ত সব ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলবে।  

কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, ডিপ্লোমা ইন্টার্ন মিডওয়াইফ অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি মো. ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. সুমন, সহ-সভাপতি প্রকাশ সরকার প্রমুখ।