নতুন মৌসুমেও দুর্দশা কাটছে না, হেরেই গেলো চেলসি

ক্রীড়া ডেস্ক
প্রকাশিত: ০২:১১ পিএম, সোমবার, ২১ আগস্ট ২০২৩ | ১৬৯

নতুন কোচ, নতুন মৌসুম। দলটাও ঢেলে সাজানো হয়েছে। তবুও দুর্দশা কাটছে না ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব চেলসির। মৌসুমের প্রথম ম্যাচে লিভারপুলের সঙ্গে ড্র করেছিলো তারা। এই ড্র’কে মেনে নেয়া যায়। কারণ, লিভারপুলও শক্তিশালী দল। তাদের সঙ্গে ম্যাচ ড্র হতেই পারে।

কিন্তু মৌসুমের দ্বিতীয় ম্যাচে এসে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মত দলের কাছে হেরে যেতে হবে, তা হয়তো কল্পনাও করতে পারেননি চেলসির নতুন কোচ মওরিসিও পচেত্তিনো। ঘরের মাঠে ১০ জনের দলে পরিণত হয়েও চেলসিকে ৩-১ গোলে হারিয়েছে ওয়েস্টহ্যাম।

নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়ে এসে চেলসির হয়ে এখনও কোনো জয়ই পায়নি চেলসির ফুটবলাররা। ম্যাচের একেবারে শুরুতেই নায়েফ অ্যাগুয়ার্ড গোল করে এগিয়ে দেন স্বাগতিক ওয়েস্টহ্যামকে। ৭ম মিনিটে গোল করেন নায়েফ।

ম্যাচে ফিরতে খুব বেশি সময় লাগেনি চেলসির। ২৮তম মিনিটে কার্নি চুকওয়েমেকার গোলে সমতায় ফেরে পচেত্তিনোর শিষ্যরা। কিন্তু ম্যাচের ৫৩তম মিনিটে গিয়ে আবারও পিছিয়ে পড়ে তারা। মিখাইল আন্তোনিওর গোলে ব্যবধান ২-১ করে ফেলে ওয়েস্টহ্যাম।

৬৭ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয়ে যায় ওয়েস্টহ্যাম। এ সময় লালকার্ড দেখেন ওয়েস্ট হ্যামের প্রথম গোলদাতা নায়েফ আগুয়ার্ড। ১০ জনের ওয়েস্টহ্যামকে পেয়েও জ্বলে উঠতে পারেনি চেলসি। বরং, ইনজুরি সময়ে (৯০+৫) গিয়ে লুকাস পাকুয়েতার পেনাল্টি গোলে ৩-১ ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

প্রথম দুই ম্যাচ থেকে চার পয়েন্ট অর্জন করলো ওয়েস্টহ্যাম। আর চেলসি অর্জন করলো ১ পয়েন্ট। আগামী শুক্রবার নিজেদের মাঠে লুটন টাউনের বিপক্ষে খেলবে চেলসি।