টাঙ্গাইলে ২৪ ঘণ্টায় নতুন ১০ জনের ডেঙ্গুজ্বর শনাক্ত

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ০৭:১২ পিএম, সোমবার, ২৪ জুলাই ২০২৩ | ২৫৪

টাঙ্গাইলে ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ১০ জনের শরীরে ডেঙ্গুজ্বর শনাক্ত হয়েছে। এরআগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বর শনাক্তের সংখ্যা ছিল ১৬ জন।

এদিকে, জেলার গ্রামাঞ্চলে এডিস মশা ছড়িয়ে পড়ায় গ্রামের মানুষ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হচ্ছে।

সোমবার (২৪ জুলাই) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, টাঙ্গাইলে ডেঙ্গু জ্বরের প্রকোপ বেড়ে পরিস্থিতি ক্রমেই প্রকট আকার ধারণ করছে। রোববার(২৩ জুলাই) সকাল ৯টা থেকে সোমবার(২৪ জুলাই) সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে  ১০ ব্যক্তির শরীরে ডেঙ্গুজ্বর শনাক্ত হয়েছে। তাদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ২ জন, নাগরপুর উপজেলায় ৬ জন, সখীপুরে ১ জন এবং মধুপুর উপজেলায় ১ জন রয়েছে। তারা স্থানীয় হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া জানান, এরআগের ২৪ ঘণ্টায় অর্থাৎ শনিবার(২২ জুলাই) সকাল ৯টা থেকে রোববার(২৩ জুলাই) সকাল ৯টা পর্যন্ত ১৬ জনের শরীরে ডেঙ্গুজ্বর শনাক্ত হয়। আক্রান্তদের জ্বরের ইতিহাস পর্যালোচনা করে দেখাগেছে তারা জেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

তিনি জানান, এ পর্যন্ত টাঙ্গাইল জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭১ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১১৮ জন। বিভিন্ন হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৫৩ জন। ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় টাঙ্গাইলের হাসপাতালগুলাতে আলাদা করে ডেঙ্গু ওয়ার্ড চালু করা হয়েছে। সেখানে মশারি টাঙিয়ে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।