মধুপুরে চলন্ত বাসে ডাকাতির ঘটনায় ৪ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, বুধবার, ৫ এপ্রিল ২০২৩ | ১৮৬

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত যাত্রীবাহী বাস ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ৪ ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই ৪ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ বৃহস্পতিবার ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করবেন। এ ঘটনার পরে আরিফুর রহমান নামের বাসের এক যাত্রী মধুপুর থানায় মামলা দায়ের করেন। টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার এসব তথ্য জানান।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বুধবার দুপুরে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে বলেন, সোমবার রাতে যাত্রীবাহী বাস ডাকাতির ঘটনার পর থেকে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শরফুদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এদের মধ্যে বাসের চালক ও মধুপুরের ধলপুর গ্রামের শাহ আলমের ছেলে মোঃ রতনকে (২১) প্রথমে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রংপুরের পীরগঞ্জের খেরুয়া গ্রামের আনোয়ারুল ইসলামের ছেলে সুজন মিয়া (২২), মধুপুরের মাইজবারী গ্রামের জহু মিয়ার ছেলে আরিফ হোসেন (২৬) এবং ভূঞাপুর উপজেলার ফলদা গ্রামের দুদু মিয়ার ছেলে সাইফুল ইসলামকে (২৫) গ্রেফতার করা হয়। এদের কাছ থেকে একটি ছুরি ও একটি মোবাইল উদ্ধার করা হয়েছে।  

গত সোমবার রাত পৌনে ৯টার দিকে ঢাকা মহাখালী বাস টার্মিনাল থেকে জামালপুরের মাদারগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসে পথিমধ্যে বাইপাইল, আশুলিয়া, চন্দ্রা ও এলেঙ্গা থেকে অজ্ঞাতনামা ৮/১০ জন ডাকাত দলের সদস্যরা যাত্রীবেশে ওই বাসে উঠেন। পরে রাত পৌনে ১টার দিকে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা পার হয়ে মধুপুর উপজেলার রক্তিপাড়া এলাকায় এসে ডাকাত দলের সদস্যরা বাসের নিয়ন্ত্রণ নেয়। এ সময় ডাকাতরা বাসের চালক ও যাত্রীদের মারধর এবং ছুরিকাঘাত করে। পরবর্তীতের ডাকাতরা যাত্রীদের নিকট থেকে নগদ টাকা, মোবাইল সেট, গলার চেইনসহ বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে বাস থেকে নেমে পালিয়ে যায়।

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা বাসে ডাকাতির ঘটনার সাথে সম্পৃক্ত থাকার বিষয়ে স্বীকার করেছে। তারা ৮ জন ডাকাতিতে অংশ নেন বলে জানিয়েছেন। ওই বাসে আনুমানিক ৫০ জন যাত্রী ছিল। ওই বাস থেকে তারা ১৩টি মোবাইল ফোন, একটি স্বর্ণের চেইনসহ প্রায় তিন লাখ টাকার মালামাল লুণ্ঠন করেছেন। গ্রেফতার হওয়া ডাকাতদের নামে ইতিপূর্বে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই ও ডাকাতির মামলা রয়েছে।