টাঙ্গাইলে দেশীয় অস্ত্রসহ ছয় ডাকাত গ্রেফতার, দুই দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, সোমবার, ২০ ফেব্রুয়ারী ২০২৩ | ১৫০

টাঙ্গাইলে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতারকৃত ছয় ডাকাতের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর থানা আমলী আদালতের বিচারক মনিরা সুলতানা এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার দিবাগত রাতে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে সদর উপজেলার রাবনা বাইপাস এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ ছয় ডাকাতকে পুলিশ গ্রেফতার করে।  

এসময় ডাকাতির কাজে ব্যবহৃত হলুদ ও নীল রংয়ের একটি মিনিট্রাক ও (ঢাকা মেট্র-ড-১২-৩৩৮৩) জব্দ এবং তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, একটি সুইস গিয়ার ছুঁরি, একটি শাবল ও গাড়ি থামানোর জন্য রশিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র পাওয়া যায়।

আদালতের পরিদর্শক তানবীর আহমেদ জানান, টাঙ্গাইল সদর থানা পুলিশ ডাকাদির প্রস্তুতিকালে ছয় ডাকাতকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠায়।

আদালত শুনানী শেষে প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার ক্ষিদ্র মাটিয়া গ্রামের মোতালেবের ছেলে ইউসুব আলী (৪২), পাবনা জেলার ফরিদপুর উপজেলার ধানুয়াঘাটা গ্রামের আব্দুর রহমানের ছেলে নুরুল ইসলাম (৩৬), টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়নের কাঠুয়া যুগনী গ্রামের আলী হোসেনের ছেলে জুয়েল (৩১), একই গ্রামের সাইফুল ইসলামের ছেলে ইদুল মিয়া (২০) ও সুরুত আলীর ছেলে সহিদুল ইসলাম (৩০) এবং একই উপজেলার কাতুলী ইউনিয়নের ধীতপুর গ্রামের জহর আলীর ছেলে সিরাজুল ইসলাম(৩০)।

 টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে সদর উপজেলার রাবনা বাইপাস এলাকায় একদল লোক ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ছয় ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপর ৪-৫ ব্যক্তি দৌঁড়ে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।