সখীপুরে উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা

আধাবেলা হরতাল, দুই দিনের আল্টিমেটাম পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন

সখীপুর প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, শুক্রবার, ২৬ জানুয়ারী ২০১৮ | ২২০

টাঙ্গাইলের সখীপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে অর্ধদিবস হরতাল পালন করেছে ছাত্রলীগের বিক্ষোব্ধ নেতাকর্মীরা। শুক্রবার ভোর ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এ হরতাল কর্মসূচি পালন করা হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা সকাল থেকেই শহরে দফায় দফায় বিক্ষোভ মিছিল, সমাবেশ, রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে রাখে তারা।

এসময় পৌর শহরে স্থানীয়দের মাঝে আতংক ছড়িয়ে পড়ে । এতে করে সখীপুর থেকে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে , শহরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। কমিটি গঠনের উত্তেজনায় শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হরতাল শেষে সখীপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে কমিটি বাতিলের জন্য দুই দিনের সময় বেঁধে দেন ছাত্রলীগের আন্দোলনকারীরা।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মীর্জা শরিফুল ইসলাম শরিফ। তিনি বলেন, ঘোষিত কমিটির আহবায়ক সজিব আহমেদ একজন অছাত্র এবং বয়স উত্তির্ণ। যুগ্ম আহবায়ক খান রফিকসহ একাধিক সদস্য অছাত্র এবং মাদকসেবী রয়েছে বলে তিনি দাবী করেন।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আরিফ সরকার, সরকারী মুজিব কলেজের ভিপি আঃ রউফ, পৌর ছাত্রলীগের সাবেক আহবায়ক শরিফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম আহবায়ক সিকদার সোহেল, মশিউর রহমান শুভ, ঘোষিত কমিটির যুগ্ম আহবায়ক রাসেল আল মামুন, ফরিদুজ্জামান ফরিদ, সদস্য আমিনুল ইসলাম রতন, শাহিন আহমেদ, শরীফ, সিমান্ত, প্রমূখ।

উল্লেখ্য বৃহস্পতিবার সন্ধ্যায় সখীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সজিব আহমেদকে আহবায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি আনুমোদন করেন টাঙ্গাইল জেলা ছাত্রলীগ। এতে ৬ জনকে যুগ্ম আহবায়ক করা হয়। তারা হলেন খান রফিক, আজাদ হিরা, আবু শিহাব, জামিল আহমেদ, রাসেল আল মামুল ও ফরিদুল ইসলাম ফরিদ।

কমিটি গঠনের খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে পদ বঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। বৃহস্পতিবার রাতেই কমিটি বাতিলের দাবিতে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও স্থানীয় তালতলা চত্বরে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের কুশপুত্তলিকা দাহ ও তাঁকে সখীপুর থেকে অবাঞ্ছিত ঘোষনা করা হয়।