নিভৃতে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এড. মুলতান উদ্দিন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, বুধবার, ২৩ মার্চ ২০২২ | ২৭৮

না ফেরার দেশে চলে গেলেন টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুলতান উদ্দিন। ২২ মার্চ মঙ্গলবার সন্ধ্যা ৬ টার দিকে বার্ধক্যজনিত কারণে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।

সে দীর্ঘদিন ধরে কিডনি ও নানা রোগে ভুগছিলেন। তিনি সহবতপুর ইউনিয়নের কোকাদাইর গ্রামের মৃত ডা. ওয়াজেদ আলীর ছেলে।

মৃত্যুর সময় তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে সহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ব্যক্তিজীবনে নির্মোহ এই মানুষটি যুদ্ধের সময় দেশের জন্য আর যুদ্ধ-পরবর্তী সময় দেশের মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ।

তিনি একাদারে ছিলেন, সাবেক সেনা সদস্য, নাগরপুর সরকারি কলেজের ভিপি, সহবতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, টাঙ্গাইল বার সমিতির সভাপতি, নাগরপুর অনার্স মহিলা কলেজের গভর্নিং বোর্ডের সভাপতি, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠন সমুহের দায়িত্ব পালন করেছেন।

উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মরহুমের জানাজায় অংশ গ্রহণ করে বর্ষিয়ান এই রাজনৈতিকের মৃত্যুতে গভীর শোক সহ পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

নাগরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এমএ সালাম দলের পক্ষে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বুধবার সকাল ১১ টায় কোকাদাইর সরকারি প্রাখমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। মরহুমের জানাজায় সকল দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধারাসহ পুলিশ প্রশাসন ও এলাকার ব্যক্তিবর্গরা অংশ গ্রহণ করেন।