টাঙ্গাইলে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, সোমবার, ১৪ মার্চ ২০২২ | ৩৯১

সারা দেশের ন্যায় টাঙ্গাইলেও ‘জীববৈচিত্রের জন্য নদী’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালন করা হয়েছে। পরিবেশ ভিত্তিক সংগঠন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর উদ্যোগে এ দিবস পালন করা হয়।  

সোমবার বিকেলে শহরের মেইন রোডে ছায়াবীথির কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সহ সভাপতি ডা. কায়েম উদ্দিনের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন সেবক টাঙ্গাইলের নির্বাহী পরিচালক নাজমুজ সালেহীন, বেলার বিভাগীয় প্রধান গৌতম চন্দ চন্দ্র, লৌহজং নদী সুরক্ষা কমিটির সভাপতি ডা. সৈয়দ আবদুর রহমান, ছায়াবীথির উপদেষ্টা মো. আজাহারুল ইসলাম খান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপ পরিচালক মো. শামসুল আলম, উবিনীগ এর সমন্বয়ক রবিউল ইসলাম, বাপার সদস্য মো. এরফানুজ্জামান রুনা, সবুজ পৃথিবীর পরিচালক সারমিন আলম প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, টাঙ্গাইলের লৌহজং নদীর বর্তমান অবস্থা খুবই খারাপ। লৌহজং নদী দখল ও দূষন এর কবলে। তাই বক্তারা, লৌহজং নদী দখল ও দূষন মুক্ত করার ব্যাপারে সকলের সহযোগিতা আশা করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সাধারণ সম্পাদক সহিদ মাহমুদ। আলোচনা শেষে অতিথিরা লৌহজং নদী পরিদর্শন করেন।