জাতির পিতার আদর্শকে আঁকড়ে ধরার আহবান....ছানোয়ার হোসেন

পারভেজ হাসান
প্রকাশিত: ০৬:০৬ পিএম, মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭ | ৬৭৯

জাতির পিতার আদর্শকে আঁকড়ে ধরার আহবান জানিয়েছেন টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন।

তিনি বলেন জাতির পিতার স্বপ্ন ছিল স্বাধীন ও সার্বভৌমত্ব একটি বাংলাদেশ গড়ার এবং দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যাওয়া।

কিন্তু স্বাধীনতার পরাজিত শত্র“রা জাতির পিতার এই স্বপ্নকে ধুলিস্মাৎ করার জন্য জাতির পিতা ও বঙ্গমাতা সহ পরিবারের সকল সদস্যদের নির্মমভাবে হত্যা করেছে। তাদের হাত থেকে আট বছরের শিশু শেখ রাসেলও রেহাই পায়নি।

১৯৭৫ সালে ১৫ই আগষ্ট জাতির পিতা শোক দিবসের এই দিনে তিনি জাতির পিতার হত্যাকারীদের মাঝে যারা এখনো পলাতক রয়েছে তাদেরকে গ্রেফতার দাবী জানান তিনি।

এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তার পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন। গতকাল সকালে জাতীয় শোক দিবস উৎযাপন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যেও তিনি এসব কথা বলেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন এর সভাপ্রতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ মাহবুব আলম পি পি এম পুলিশ সুপার টাঙ্গাইল, খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি যুগ্ন সম্পাদক টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ, ও জামিলুর রহমার মিরন মেয়র টাঙ্গাইল পৌরসভার । আলোচনা সভায় আরোও উপস্থিত ছিলেন সরকারি কর্মকতা ও ছাত্রছাত্রীবৃন্দ।