বাসাইল উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদককে পদ থেকে অব্যাহতি

স্টার্ফ রিপেটার
প্রকাশিত: ০৬:০১ পিএম, বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১ | ২৫০

টাঙ্গাইলের বাসাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিউর রহমান গাউসকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। যুগ্ম-সাধারণ সম্পাদক আল মামুন খান নবুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

বুধবার দুপুরে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম খান রফিক বিষয়টি নিশ্চিত করেছেন। 

এ ব্যাপারে বাসাইল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামছুল আলম মাস্টার বলেন, দলীয় শৃঙ্খলার ভঙ্গের কারণে তাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। ওই পদে উপজেলা আওয়ামী লীগের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক আল মামুন খান নবুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে সদ্য অব্যাহতি পাওয়া বাসাইল উপজেলা আওয়অমী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিউর রহমান গাউস বলেন, আমি একজন দলের ত্যাগী নেতা। গত উপজেলা নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকে থেকে মনোনয়ন দিয়েছিলেন। আমি নৌকা মার্কা নিয়ে নির্বাচন করেছি। কিন্তু নৌকার বিরুদ্ধে তৎকালীন বহিস্কৃত উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম আনারস প্রতীকে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন। তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এ আসনের সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের সক্রিয় ভূমিকায় নৌকার বিদ্রোহী প্রার্থী কাজী অলিদকে জয়লাভ করেন। এরপর থেকে বাসাইলে নৌকা ও আনারসের মধ্যে একটা গ্রুপ হয়। এছাড়া সামনে বাসাইল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হবে। আমি যাতে পুনরায় সাধারণ সম্পাদক হতে না পারি এ জন্য আমাকে কোন কারণ ছাড়াই দল থেকে অব্যাহতি দেয়া হয়। কিন্তু অব্যাহতি দেয়ার আগে আমাকে কোন ধরনের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়নি। জেলা আওয়ামী লীগ আমাকে দল থেকে অব্যাহতি ও বহিষ্কার করতে পারেন না। 

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম খান রফিক বলেন, বাসাইল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির লিখিত অভিযোগের ভিত্তিতে তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়।