দেশে আরো ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭১৯

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, মঙ্গলবার, ১৬ মার্চ ২০২১ | ১৫৯

নভেল করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে ৮ হাজার ৫৯৭ জনের মৃত্যু হল। এসময় নতুন করে আরো ১ হাজার ৭১৯ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৬০ হাজার ৮৮৭।

আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে দেশে মোট ২১৯টি ল্যাবের তথ্য উল্লেখ করে বলা হয়, গেল ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৯৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৩ হাজার ৯৯৪টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ১৪ হাজার ৪৭৯ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৭ জন পুরুষ আর নারী ৯ জন। তাদের প্রত্যেকেই হাসপাতালে মারা গেছেন। গত একদিনে মারা যাওয়া ২৬ জনের মধ্যে ১৫ জনেরই বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়া ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিল।

মৃতদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, ৫ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন খুলনা বিভাগের, ৩ জন বরিশাল বিভাগের, ১ জন সিলেট বিভাগের এবং ২ জন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।