প্রাপ্তির হিসেব না করে দেশ গড়ার যোদ্ধা হোন. প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

শুভ্র মজুমদার, কালিহাতী প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, রোববার, ৩১ ডিসেম্বর ২০১৭ | ২৮৬

প্রাপ্তির হিসেব না করে দেশ গড়ার যোদ্ধা হোন,বিদ্যালয়ের উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও সম্পৃক্ত করুন। দেশ গড়ার কারিগর হিসেবে থাকুন,আন্দোলনে যাবেননা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ৩১ ডিসেম্বর রবিবার টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ৩৯ নং খিলদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ইবাদতের মনোবৃত্তি নিয়ে শিক্ষকতা করুন,আল্লাহ চাহে তো সঠিক ভাবে দায়িত্ব পালনের জন্য নাজাত পেতে পারেন। নোবেল প্রসঙ্গে তিনি বলেন, নোবেল প্রাপ্তরা তো যুদ্ধে যাননি,তাহলে কেন দেশ নিয়ে সমালোচনা করেন।

২০০৬ সালে প্রধান শিক্ষকরা বেতন পেতেন ৭ থেকে ৮ হাজার টাকা আর এখন প্রধান শিক্ষকরা বেতন পান ৩০ থেকে ৩৫ হাজার। এ দেশের জন্য আবারও শেখ হাসিনা সরকারের দরকার আছে, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আরও সামনে এগিয়ে যাবে এবং এর গতি আরও ত্বরান্বিত হবে।

শতবর্ষপূতি উদযাপন কমিটির আহবায়ক ও বাংড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ হাসান ইমাম খান সোহেল হাজারী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরিফুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনছার আলী বি.কম, উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল মজিদ তোতা, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আব্দুল আজিজ।

প্রধান পৃষ্ঠপোষক লাবিব গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর রাসেল,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আ: মান্নান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় পুরষ্কার প্রাপ্ত প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম।