নালিতাবাড়ীতে শ্রমিক পিটিয়ে হত্যার অভিযোগ

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | ১৯৯

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় কর্মসৃজন প্রকল্পের রাস্তার মাটি কাটাকে কেন্দ্র করে জুলহাস মিয়া (৫২) নামে এক শ্রমিক কে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে উপজেলার পোড়াগাওঁ ইউনিয়নের ধোবাকুড়া বাজারের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ এক জন কে আটক করেছে। নিহত জুলহাস পোড়াগাওঁ ইউনিয়নের তোয়ালকুচি গ্রামের গিয়াজ উদ্দিনের ছেলে। পুলিশ, জনপ্রতিনিধি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পোড়াগাঁও ইউনিয়নে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির একটি রাস্তার কাজ চলছিল। শ্রমিকরা রাস্তাতে মাটি কাটতে গেলে ওই ইউনিয়নের বিএনপির সাবেক সাধারন সম্পাদক আনসার আলী ও নূরু মিয়া গংরা শ্রমিকদের মাটি কাটতে বাঁধা প্রদান করে।

পরে এক পর্যায়ে শ্রমিক সর্দার জুলহাস উদ্দিন এগিয়ে এলে তার সাথে বাকবিতন্ডা ও সংঘর্ষে রূপ নেয়। এতে বাঁশের লাঠিসহ দেশীয় অস্ত্রের আঘাতে জুলহাস উদ্দিন গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা উদ্ধার করে শেরপুর সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক জুলহাসকে মৃত ঘোষণা করেন।নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফসিহুর রহমান বলেন, নিহতের লাশ শেরপুর জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাদন্তের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় আনসার আলীর নাতি সাইফুল ইসলামকে আটক করা হয়েছে।