ঝিনাইদহ শহরে

ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট লোডসেডিং না কারিগরী ত্রুটি ?

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ সংবাদাতা
প্রকাশিত: ০৬:০২ পিএম, শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | ২১৭

লোডসেডিং না থাকলেও ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে ঝিনাইদহ শহরের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। নতুন করে এই উটকো ঝামেলায় মানুষ হয়রানীর শিকার হচ্ছে। চাহিদার সব বিদ্যুৎ সরবরাহ হলেও কেন ঘন ঘন বিদ্যুৎ শুন্য হয়ে পড়ছে বিভিন্ন ফিডার তার স্পষ্ট ব্যাখা দিতে পারছে না ঝিনাইদহ ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন (ওজোপাডিকো)।

তবে অভিযোগ উঠেছে লাইনে ফল্ট থাকার কারণে প্রায় সময় কারিগরী ত্রæটি দেখা দিচ্ছে। তাছাড়া ফিউজ ও ঝাম্পার কাটা নিত্যনৈমত্তিক ব্যাপা হয়ে দাড়িয়েছে। ঝিনাইদহ শহরের ডিসিকোর্ট ফিডারের বাসিন্দারা গত ২/৩ দিন ধরে চরমভাবে ভোগান্তির শিকার হচ্ছে। ঘনঘন বিদ্যুৎ যাওয়া আসার কারণে ঘরের ইলেক্ট্রিক যন্ত্রপাতি নষ্ট হচ্ছে।

এই ফিডারের আওয়াতাধীন উপ-শহরপাড়ার বাসিন্দা হারুন অর রশিদ জানান, শুক্রবার দিন রাত মিলে ৬/৭ বার কারেন্ট চলে যায়। শনিবারেও এই ধারা অব্যাহত ছিল। ঝিনাইদহ গ্রীডের নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান জানান, আমাদের কোন লোডসেডিং নেই। হয়তো কারিগরী ত্রæটির কারণে সাবস্টেশন থেকে লাইন বন্ধ করা হচ্ছে।

ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটের কারণ ব্যাখা করে ঝিনাইদহ ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন (ওজোপাডিকো) এর নির্বাহী প্রকৌশলী পরিতোষ চন্দ্র সরকার জানান, ভাটই বাজার লাইনটিতে গত কয়েকদিন ধরে কারিগরী ত্রæটি দেখা দিচ্ছে। ফলে লাইন ঘনঘন বন্ধ করতে হচ্ছে। আশরা করি দ্রæতই এই সমস্যার সমাধান হবে।