শেরপুরের প্রথম নারী এসপি ফাতিহা ইয়াসমিন ডলিকে প্রেসক্লাবের সংবর্ধনা

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | ২২০

শেরপুরের প্রথম নারী এসপি ফাতিহা ইয়াছমিন ডলিকে সোমবার সকালে প্রেসক্লাব কার্যালয়ে সংবর্ধনা দেয় প্রেসক্লাব নালিতাবাড়ীর সাংবাদিকরা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ জিয়াউল হোসেন মাস্টার, বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিখ্যাত বাউল শিল্পী তারা,কাকরকান্দি ইউপি চেয়ারম্যান শহীদুল্লাহ তালুকদার মুকুল, প্রেসক্লাবের সভাপতি এমএ হাকাম হীরা, সহ সভাপতি লাল মোহাম্মদ, প্রথম আলো প্রতিনিধি আব্দুল মান্নান সোহেল, বৈশাখী টিভি প্রতিনিধি বিপ্লব দে কেটু, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আহসান, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, কবি ও সাহিত্যিক শিক্ষক কোহিনুর রুমা, সাংবাদিক সানি ইসলাম।

জানা যায়, ফাতিহা ইয়াসমিন ডলি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বরুয়াজানী গ্রামের আবুল মুনসুর তালুকদারের কন্যা। তাঁর শিক্ষা জীবন শুরু হয় বরুয়াজানী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে। তারাগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে তিনি মাধ্যমিক এবং নাজমুল স্মৃতি মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন।

পরে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞানে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন। ফাতিহা ইয়াসমিন ডলি ২৪তম বিসিএস দিয়ে ২০০৫সালে বাংলাদেশ পুলিশ প্রশাসনে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকুরিতে যোগদান করেন। ২০১২সাল থেকে তিনি এডিশনাল এসপি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি এসপি হিসেবে পদোন্নতি লাভ করেন।

শেরপুর জেলার নারী পুরুষের মধ্যে প্রথম নারী এসপি হন ডলি। পুলিশ হয়ে সরাসরি জনগনের সেবা করার মানসিকতা থেেেকই তিনি এ পেশায় যোগদান করেন বলে সাংবাদিকদের কাছে তার মত ব্যক্ত করেন।

২০০৭সালে ফাতিহা ইয়াসমিন ডলির সাথে কিশোরগঞ্জ তাড়াইলের ইন্ডাস্ট্রিয়াল প্রকৌশলী রফিকুল ইসলামের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২পুত্র সন্তানের জননী এসপি ফাতিহা ইয়াসমিন ডলি ।