মির্জাপুরে গরু চুরি

বোবা বাছুরকে যে এতিম করল আল্লাহ তার বিচার করবে

মির্জাপুর সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০৭ পিএম, মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭ | ৪১৩

অবুঝ বোবা বাছরু কে যে এতিম করল আল্লাহ তার বিচার করবে। সাতদিনের বাছুর রেখে গাভি চুরি হওয়ায় আক্ষেপ করে বৃদ্ধ কৃষক আলমাছ আলী এ কথা গুলি বলছিলেন।


সোমবার রাতে আলমাছ আলীর গোয়াল শূণ্য করে চোরের দল তিনটি গরু নিয়ে যায়। কিন্ত রেখে যায় সাতদিন বয়সের একটি বাছুর।


জানা গেছে, সোমবার গভীর রাতে পৌরসদরের বাওয়ার কুমারজানী গ্রামের দরিদ্র কৃষক বৃদ্ধ আলমাছ আলীর গোয়াল ঘরের তালা ভেঙে চোরের দল দুইটি গাভী ও একটি ষাঁড় চুরি করে নিয়ে যায়।

কিন্ত গোয়ালে থাকা সাতদিন আগে জন্ম নেয়া গাভীর একটি বাছুর চোরের দল রেখে যায়। সকালে ঘুম থেকে উঠে কৃষক আলমাছ আলী গোয়ালে ঘরের দরজার তালা ভাঙা দেখতে পান। এ সময় তিনি দেখেন গোয়ালে সাতদিন আগে জন্ম নেয়া বাছুর ছাড়া আর কোন গরু নেই। পরে তিন বুঝতে পারেন গাভীসহ তিনটি গরুই চোরের দল চুরি করে নিয়ে গেছে।


সকালে গাভীটিকে দেখতে না পেয়ে বাছুরটি মার জন্য হাম্বারবে ডাকাডাকি করছেন। ক্ষুধার্ত বাছুরটির মায়ের জন্য অসহায়ত্ব দেখে সবাই আবেগ প্রবণ হয়ে পড়ছেন।
এদিকে বৃদ্ধ আলমাছ আলীর গোয়াল শূণ্য করে চোরের দল সব গরু নিয়ে যাওয়ায় সে নিঃশ্ব হয়ে পড়েছেন। ক্ষুধার্ত বাছুরটি হাম্বারবে ডাকাডাকি শুনে বৃদ্ধ আলমাছ আলী কান্না জড়িত কণ্ঠে আগতদের উদেশ্যে বলেন অবুজ বোবা বাছুরটিকে যে এতিম করে দিল আল্লাহ তার বিচার করবে।


এ ব্যাপারে মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হকের সঙ্গে কথা হলে তিনি বলেন, অভিযোগ পাইনি। খোঁজ নিয়ে আইনগত সহযোগিতা দেয়া হবে।