জুয়াড়িদের হামলা জড়িতদের শাস্তির দাবিতে গণস্বাক্ষর ও পত্রিকা প্রদর্শণী

স্টার্ফ রিপোটার
প্রকাশিত: ০৫:৪০ পিএম, রোববার, ১২ জানুয়ারী ২০২০ | ১৭০

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের ওপর হামলায় জড়িত জুয়াড়ি সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গণস্বাক্ষর ও পত্রিকার কাটিং প্রদর্শণী কর্মসূচী পালন করা হয়েছে।

রবিবার (১২ জানুয়ারি) ভূঞাপুর প্রেসক্লাবের উদ্যোগে বেলা ১১টার দিকে ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই কর্মসূচী পালিত হয়।

এই গণস্বাক্ষর কর্মসূচীতে হাজারো শ্রেণী পেশার মানুষ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে গণস্বাক্ষর লিপিতে স্বাক্ষর করেছেন। এর আগে জুয়াড়িদের গ্রেফতারের দাবিতে প্রতিবাদ সভা, মানববন্ধন ও কর্মবিতরিসহ বিভিন্ন ধরণের কর্মসূচী পালন করা হয়। 

এ সময় ঘটনার পর থেকে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াতে প্রচারিত সংবাদগুলোর কাটিং প্রদর্শণীর আয়োজন করা হয়। 

এ সময় গণস্বাক্ষর ও পত্রিকা কাটিং প্রদর্শণীতে উপস্থিত ছিলেন, ইবরাহীম খাঁ সরকারি কলেজের উপাধ্যক্ষ আব্দুছ ছালাম, অজুর্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী মোল্লা, সাবেক অধ্যাপক মির্জা মহিউদ্দীন আহমেদ, ভুঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ্ আলম প্রামানিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবু প্রেসক্লাবের সহ-সভাপতি সিরাজুল ইসলাম কিসলু, সাংবাদিক মিজানুর রহমান, শফিকুল ইসলাম শাহীন প্রমুখ।

এছাড়াও কর্মসুচীতে সংহতি প্রকাশ করে প্রদর্শণীতে অংশগ্রহণ করে স্থানীয় সামাজিক সংস্থার সদস্যরা। 

এদিকে, গেল সপ্তাহের গত বৃহস্পতিবার (০২ জানুয়ারি) টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ঘাট সংলগ্নœ কাঁশবন এলাকায় রাজনৈতিক ছত্রছায়া ও প্রশাসনের নাকের ডগায় দীঘর্ দিন ধরে চলমান জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালায় জুয়াড়িরা।

এতে ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদারসহ ৬ জন আহত হন।

পরে ফজল মন্ডলকে প্রধান আসামী করে ৮ জনের নাম উল্লেখসহ শতাধিক অজ্ঞাত ব্যক্তির নামে রাতেই মামলা দায়ের করা হয়। এ পর্যন্ত  ৬ আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।