খেলাধুলা জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ..... শহীদুল ইসলাম

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি 
প্রকাশিত: ০৪:১২ পিএম, মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯ | ২১৭

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো.শহীদুল ইসলাম বলেছেন খেলাধুলা আদর্শ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আর ফুটবল তো বাঙ্গালীর প্রাণের খেলা। এখনও পৃথিবীর ৭০ ভাগ লোক ফুটবল খেলার ভক্ত।

তিনি টাঙ্গাইলের নাগরপুরে মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭ )- ২০১৯ এর উপজেলা পর্যায়ের খেলা উদ্বোধন কালে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, স্বাধীন রাষ্ট্র গঠনে জাতির পিতার ত্যাগ ও অবদানের প্রতি শ্রদ্ধা জানাতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রতিবছরই দেশব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, 'আমার বিশ্বাস, এ ধরনের আয়োজন দেশে আগামী দিনে জাতীয় মানের খেলোয়াড় তৈরিতে সাহায্য করবে। এছাড়া আমি বিশ্বাস করি এ প্রতিযোগিতা তরুণ সমাজকে আরও বেশি সুস্থ, সবল ও কর্মঠ করে গড়ে তুলবে। এ টূর্ণামেন্ট থেকে প্রতিভাবান খেলোয়াড় খুজে বের করে বিদেশে ট্রেনিংয়ের কর্মসূচী গ্রহন করেছে সরকার।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা জিএম ফুয়াদ মিয়ার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসমীন মনিরা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, নাগরপুর থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. আনিসুর রহমান, মতিয়ার রহমান মতি, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, মোকনা ইউপি চেয়ারম্যান আতোয়ার রহমান কোকা, মামুদনগর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, নাগরপুর ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান রহম আলী প্রমূখ।

উল্লেখ্য নাগরপুর উপজেলার ১২ টি ইউপি দল এ টূর্ণামেন্টে অংশ গ্রহন করবে। আগামী ১৪ সেপ্টেম্বর এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। উদ্বোধনী খেলায় মামুদনগর ইউপি একাদশ ১-০ গোলে নাগরপুর ইউপি একাদশকে পরাজিত করে।